এবার বাগদাদের মার্কিন ‘কূটনৈতিক কেন্দ্রে রকেট হামলা

ডিএনবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক:

ইরাকের রাজধানী বাগদাদে অবস্থিত একটি মার্কিন কূটনৈতিক স্থাপনায় রকেট হামলার ঘটনা ঘটেছে। দেশটিতে মোতায়েন মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে এই তথ্য জানানো হলেও এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। এর আগেও অনেকবার বাগদাদের গ্রিন জোনে অবস্থিত মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট ছোড়া হয়েছে।

ইরাকে নিযুক্ত মার্কিন সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল ওয়েনে মারত্তো টুইটার পোস্টে জানিয়েছেন, গতকাল শনিবার দিবাগত রাতে বাগদাদে অবস্থিত ডিপ্লোমেটিক সাপোর্ট সেন্টার হামলার শিকার হয়। এ ধরনের হামলায় ইরাকের জাতীয় সার্বভৌমত্ব ক্ষুণ্ন হয় বলেও মন্তব্য করেন তিনি। এক প্রতিবেদনে পার্সটুডে জানিয়েছে, মার্কিন সামরিক বাহিনীর ওই মুখপাত্র আরো বলেন, প্রাথমিকভাবে জানা গেছে- স্থানীয় সময় শনিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে একটি রকেট ছোড়া হয়, যার লক্ষ্য ছিল কূটনৈতিক কেন্দ্র। কূটনৈতিক কেন্দ্রের কাছেই রকেটটি পড়ে। তবে এতে হত্যাহতের কোনো ঘটনা ঘটেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান কর্নেল ওয়েনে মারত্তো।

২০০৩ সালে তৎকালীন ইরাকি প্রেসিডেন্ট সাদ্দাম সরকারের কাছে গণবিধ্বংসী অস্ত্র আছে অভিযোগ তুলে দেশটিতে সামরিক আগ্রাসন চালায় আমেরিকা ও ব্রিটেন। তখন থেকেই ইরাকে রয়েছে মার্কিন সেনা। তবে ২০১৪ সালে জঙ্গি গোষ্ঠী আইএস দমনের নামে বাড়ানো হয় মার্কিন সেনা। সাম্প্রতিক বছরগুলোতে ইরাকে মার্কিন বিরোধী মনোভাব চরম আকার ধারণ করেছে।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম