দেশের ৪ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

ডিএনবি নিউজ ডেস্ক:

সারা দেশে শীতের দাপট কিছুটা কম। এ অবস্থায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মো. আবদুল মান্নান এ কথা বলেন।

তিনি বলেন, ‘আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগে এবং অন্যান্য জায়গার কিছু কিছু জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে শীতের অনুভূতি আছে এবং আগামী দুই দিনেও শীতের অনুভূতি প্রকট হবে না।’

দিনে রোদ কম থাকবে, অনেক স্থানে রোদ পাওয়া যাবে না জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, রাতের তাপমাত্রা আজকের তুলনায় আরও বাড়বে। শীতের অনুভূতি থাকলেও আগামী দুই দিন শৈত্যপ্রবাহের আশঙ্কা নেই।

তিনি বলেন, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকার তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টি থাকলে তাপমাত্রা বাড়বে না। বৃষ্টি শেষ হয়ে গেলে আবারও তাপমাত্র কমে যাবে। মূলত বৃষ্টি শেষ হলে ধীরে ধীরে রাতের তাপমাত্রা কমতে থাকবে। তখনই শীত পড়া শুরু হবে। এছাড়া চলতি মাসের ১৫ তারিখের পর থেকে শীত কমতে থাকবে বলেও জানান তিনি।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

-এম আর

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম