দুর্গাপুরে মানহানি মামলায় ব্যবসায়ী ঝুলন কুমার সাহা গ্রেপ্তার

নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা (ঝুমা) তালুকদার কর্তৃক মানহানির মামলায় ব্যবসায়ী ঝুলন কুমার সাহাকে (৪৫) নিজ বাসা থেকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

সোমবার দুপুর ১২টার দিকে গ্রেপ্তারের খবর নিশ্চিত করেন দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহনুর-এ আলম। ঝুলন কুমার সাহা পৌর সদরের মধ্য বাজার এলাকার মৃত হরিমোহন সাহার ছেলে। মানহানি মামলাটি দায়ের করেন দুর্গাপুর-কলমাকান্দা আসনের তিনবারের প্রাক্তন সাংসদ মরহুম জালাল উদ্দিন তালুকদারের কন্যা বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। থানা পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, ঝুলন কুমার সাহা গত ২০১৯-২০ খ্রি. এক বছরের জন্য (বিরিশিরি-কেরণকলা) বালু মহালের ইজারাদার ছিলেন। সেখানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাক-বিতণ্ডার ঘটনা ঘটে। ওই ঘটনাকে ভিন্ন খাতে প্রভাহিত করে উপজেলা চেয়ারম্যানকে স্থানীয় অর্থলোভী সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে স্থানীয় প্রেস ক্লাবে গত বছরের ১২ জুলাই এক সংবাদ সম্মেলন করে ইজারাদার ঝুলন কুমার সাহা। উপজেলা চেয়ারম্যানের সন্ত্রাসী ক্যাডার বাহিনী দ্বারা অভিযুক্ত ব্যক্তির নিকট চাঁদা দাবি করে আসছিল বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। ওই মিথ্যা ও অসত্য তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করায় উপজেলা চেয়ারম্যান এর মানহানী ও সামাজিকভাবে চরমভাবে হেয়প্রতিপন্ন করা হয়।

উপজেলা চেয়ারম্যানকে সন্ত্রাসী, অর্থলোভী আখ্যায়িত করে ও তার নিজস্ব সন্ত্রাসী ক্যাডার বাহিনীর দিয়ে চাঁদা দাবির বিষয়টি জোড়ালো করে পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের বিষয়টি নিয়ে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার বাদী হয়ে গত বছরের ১ নভেম্বর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত দুর্গাপুর চৌকিতে ৫০০/৫০১/৫০২দ- বিধি আইনে মামলা দায়ের করেন। সি.আর মোকাদ্দমা নং-১৪৫/২০। মামলাটি আমলে বিজ্ঞ বিচারক ঝুলন সাহার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

উপজেলা চেয়ারম্যান এর মানহানির মামলায় ঝুলন কুমার সাহাকে গ্রেপ্তারের বিষয়ে দুর্গাপুর থানার ওসি শাহনুর-এ আলম এ প্রতিবেদকে জানান, ঝুলন কুমার সাহার বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। ওই নির্দেশ মুলে ঝুলন কুমার সাহাকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিকে ইতোমধ্যে কোর্টে প্রেরণ করা হয়েছে।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম