দুর্গাপুরে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপিত

নেত্রকোনার দুর্গাপুরে বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসন’র আয়োজনে উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বে-সরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক দলের অংশগ্রহনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার দিনব্যপি নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দিবস উদযাপিত হয়।

অপরদিকে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে কলেজ শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা, উপজেলা শিল্পকলা একাডেমি এর আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ, বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি‘র আয়োজনে, একাডেমির পরিচালক কবি সুজন হাজং এর সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন এছাড়া নাক্স বিডি লিমিটেড এর আয়োজনে স্থানীয় মহিলা ডিগ্রি কলেজ মাঠে নানা আয়োজনে শিশুদের চিত্রাংকন ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি ইতিহাসের নাম। বঙ্গবন্ধু একটি অভিধানের নাম। শেখ মুজিব একটি আদর্শের নাম। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে শততম জন্মবার্ষিকীর মাহত্য তুলে ধরে আলোচনা করার জন্য উপস্থিত শিক্ষকদের অনুরোধ জানান। দেশের বর্তমান করোনা প্রেক্ষাপটে সকল শিক্ষার্থীদের নির্দেশনা মোতাবেক চলতে আহবান জানান। সেই সাথে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে ইউএনও রাজীব-উল-আহসান নিজ নিজ ধর্ম্মালম্বীদের দেশের এই ক্রান্তিলগ্নে প্রার্থনা করতে অনুরোধ জানান। আলোচনা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা এর সঞ্চালনায় উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীগন ‘‘মুজিব আমার অহংকার’’ এই প্রতিপাদ্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশীত হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম