তালেবানের সাথে পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টার বৈঠক

ডিএনবি নিউজ ডেস্ক:

 

 আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবান কর্তৃপক্ষের সাথে আলোচনা বৈঠক করেছেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ। এ সময় মঈদ ইউসুফের সাখে একটি শক্তিশালী পাকিস্তানি দল ওই বৈঠকে উপস্থিত ছিল। শনিবার হওয়া ওই বৈঠকে দু’দেশের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হয়েছে।

এ সময় পাকিস্তানের জাতীয় নিরাপত্তা বিভাগের প্রতিনিধিদলের সদস্যরা আফগানিস্তানের দ্বিতীয় উপ-প্রধানমন্ত্রী আবদুল সালাম হানাফি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির সাথে সাক্ষাৎ করেছেন।

তালেবান নিয়ন্ত্রিত আফগান সরকারের মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানি প্রতিনিধিরা আফগান সরকারের অন্যান্য কর্মকর্তাদের সাথেও বৈঠক করবেন।

আফগান সরকারের সহকারী মুখপাত্র ইনামুল্লাহ সামাঙ্গানি বলেন, পাকিস্তানি প্রতিনিধিদের সাথে তালেবান নিয়ন্ত্রিত আফগান সরকার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেছে। যেমন: রাজনীতি, বাণিজ্য, অর্থনীতি, ট্রানজিট ও বিভিন্ন ইসুতে দ্বিপাক্ষীয় সম্পর্ক উন্নয়নের জন্য আলোচনা হয়েছে।

আফগানিস্তানে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মনসুর আহমদ খান বলেন, পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ ও আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির মধ্যে গঠনমূলক আলোচনা হয়েছে।

পাকিস্তানি রাষ্ট্রদূত মনসুর আহমদ খান তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে বলেন, আফগানিস্তানের দ্বিতীয় উপ-প্রধানমন্ত্রী আবদুল সালাম হানাফিকে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ বলেন যে দু’দেশের ভ্রাতৃত্বমূলক সম্পর্ককে আরো জোরদার করতে হবে। বাণিজ্য, ট্রানজিট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে আফগানিস্তান-পাকিস্তান সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রাকাশ করা হয়েছে।

এ বিষয়ে তোলো নিউজ জানিয়েছে, সাম্প্রতিক সময়ে আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে ডুরান্ড লাইন নিয়ে যে সঙ্কট চলছে তা নিয়েও আলোচনা হবে এ চলমান আলোচনা বৈঠকে।

এম আর

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম