অসমাপ্ত পরীক্ষা নিতে শিক্ষামন্ত্রীকে রাবি ছাত্র উপদেষ্টার চিঠি

স্থগিত হওয়া পরীক্ষা পুনরায় চালু করার অনুমতি চেয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান।

বুধবার (৩ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় বরাবর তিনি এ চিঠি পাঠান।

চিঠিতে অধ্যাপক লুৎফর রহমান উল্লেখ করেন, করোনা পরিস্থিতিতে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। ফলে বিভিন্ন বর্ষের চলমান পরীক্ষা আটকে যায়। সম্প্রতি একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া শুরু করে বিভিন্ন বিভাগ। কিন্তু গত ২৩ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে চলমান পরীক্ষা পুনরায় স্থগিত হয়। এতে শিক্ষার্থীরা মানসিকভাবে ভেঙে পড়েছে।

চিঠিতে আরো বলা হয়, পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায় মেস ও বাসা ভাড়া করে অবস্থান করছিল। এদের বেশিরভাগই দুই-তিন মাসের অগ্রিম ভাড়া দিয়ে মেসে উঠতে হয়েছিল। পরীক্ষা স্থগিত হওয়ায় নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা আর্থিক ক্ষতির মুখে পড়েছে। এমতাবস্থায় অসমাপ্ত পরীক্ষাগুলো সম্পন্ন করতে শিক্ষামন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন বিশ্ববিদ্যালয়ের এই ছাত্র উপদেষ্টা।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে আটকে যাওয়া বিভিন্ন বর্ষের পরীক্ষাগুলো গত ২ জানুয়ারি থেকে নেওয়ার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে পরীক্ষা নেওয়া শুরু করে কয়েকটি বিভাগ। কিন্তু গত ২২ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় প্রশাসন।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম