হামাসের নিক্ষিপ্ত রকেটের মাধ্যমে ইংরেজি নতুন বছরকে বরণ ইসরাইলের

ডিএনবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক:

ইংরেজি নতুন বছরের প্রথম প্রহরেই ইসরায়েলের রাজধানী তেল আবিবসহ মধ্য ও দক্ষিণঞ্চলীয় বহু শহর লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা।

ফলে নতুন বছরের অনুষ্ঠান পালন বাদ দিয়ে ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রে চলে যেতে বাধ্য হয়েছে এসব শহরের অধিবাসীরা।

রবিবার স্থানীয় সময় রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে তেল আবিব ও অ্যাশদোদসহ বহু ইসরায়েলি শহরে সাইরেনের শব্দ বাজতে শুরু করে। এর ফলে ইসরায়েলিরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করে।

আল-মায়াদিন টিভি জানিয়ছে, জর্ডান নদীর পশ্চিম তীরের রামাল্লাহ শহর থেকেও রবিবার রাতে তেল আবিব লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হয়েছে। গাজা থেকে মধ্যরাতে রকেট উৎক্ষেপণ শুরু হলে গাজাবাসী আল্লাহু আকবার ধ্বনি দিয়ে এ হামলাকে স্বাগত জানায়। অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের টানা তিন মাসের ভয়াবহ বোমাবর্ষণের পরও ঝাঁকে ঝাঁকে রকেট উৎক্ষেপণের সক্ষমতা দেখে গাজাবাসী উল্লাস প্রকাশ করে।

ইসরায়েলি গণমাধ্যমগুলো গাজা থেকে তেল আবিব অভিমুখ অন্তত ২০টি ক্ষেপণাস্ত্র ছুটে যাওয়ার খবর দিয়েছে। এসব গণমাধ্যম ইসরায়েলি সেনাবাহিনীর সমালোচনা করে বলেছে, এই বাহিনী যখন দাবি করছে তাদের গত তিন মাসের অভিযানে হামাসের রকেট হামলার সক্ষমতা উল্লেখযোগ্য মাত্রায় কমে গেছে তখন তেল আবিবে ঝাঁকে ঝাঁকে রকেট নিক্ষেপের ঘটনা এর উল্টো চিত্রই প্রমাণ করে।

এসব গণমাধ্যম বলেছে, “আমরা নিজেদেরকে মিথ্যা বলা থেকে বিরত থাকি।”

ইসরায়েলি দৈনিক ইয়েদিওত আহরোনোত লিখেছে, “ইসরায়েল গাজা থেকে নিক্ষিপ্ত রকেটের মাধ্যমে ইংরেজি নতুন বছরকে বরণ করেছে।” সূত্র: জেরুজালেম পোস্ট

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম