দুর্গাপুরে সোমেশ্বরী নদীর পাথর নিলামে সরকারি রাজস্ব আদায়

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীর ইজারাকৃত ১ ও ২ নং বালুমহাল থেকে বালু উত্তোলনের সময় সাথে আসা অতিরিক্ত নুড়িপাথর নিলাম করে ৩৮ লক্ষ টাকার রাজস্ব আদায় করেছে উপজেলা প্রশাসন। বুধবার বিকেলে উপজেলা প্রশাসন উন্মুক্তভাবে এ নিলামের আয়োজন করেন।

পাথর নিলাম বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিগত দিনে বালুর সাথে উঠে আসা উপজাত হিসেবে নুড়ি পাথর গুলো নিলাম না হওয়ার ফলে বিভিন্নভাবে ওই গুলো চুরি হয়ে যেতো।

এতে করে সরকার বঞ্চিত হতো বিপুল পরিমাণ রাজস্ব আদায় থেকে। এবিষয় গুলো আমলে নিয়ে ৫টি বালু মহালের মধ্যে দুটি বালু মহাল থেকে উত্তোলিত নুড়ি পাথর গুলো সরকারি রাজস্ব আদায়ের লক্ষে বিধি:মোতাবেক উন্মুক্ত নিলাম দেয়ার ব্যবস্থা গ্রহন করেন ইউএনও। এর পর থেকে প্রতি ৩মাস অন্তর পাথর নিলাম দিয়ে বিপুল পরিমান রাজন্ব পাচ্ছেন সরকার।

নিলাম অনুষ্ঠানে অন্যদের মধ্যে ওসি শিবিরুল ইসলাম, উপজেলা ভাইসচেয়ারম্যান নাজমুল হাসান নীরা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সুবল রঞ্জন কর, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, বাংলাদেশ সরকারের খনিজ সম্পদ বিভাগের উপপরিচালক মামুনুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান প্রমুখ।

 

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম