যুদ্ধ শুরু হলে দখলদার সেনারা মারাত্মক ক্ষতির মুখে পড়বে: হিজবুল্লাহ

ডিএনবি নিউজ ডেস্ক :

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়েদ হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যদি ইহুদিবাদী ইসরাইল লেবাননের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করে তাহলে প্রতিরোধ যোদ্ধারা মারাত্মক ধ্বংসাত্মক জবাব দেবে এবং দখলদার সেনারা মারাত্মক ক্ষতির মুখে পড়বে।

হাসান নাসরুল্লাহ গতকাল (বুধবার) লেবাননের রাজধানী বৈরুতে শোকাবহ আশুরা উপলক্ষে আয়োজিত এক সমাবেশে একথা বলেন। তিনি বলেন, “যদি আপনাদের ট্যাংক লেবাননে কিংবা দক্ষিণ লেবাননে আসে তাহলে কোনো ট্যাংক আস্ত ফেরত যাবে না।”
গত অক্টোবর মাস থেকে ইসরাইল এবং লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা প্রায় প্রতিদিন সংঘর্ষে লিপ্ত হচ্ছে। গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল যখন স্থল আগ্রাসন শুরু করে তারপর থেকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ভয়াবহ আকার ধারণ করেছে।
হিজবুল্লাহ যোদ্ধাদের অভিযানে কিভাবে ইহুদিবাদী ইসরাইলি সেনারা ক্ষতিগ্রস্ত হয়েছে তার একটি বিবরণ তুলে ধরেন হাসান নাসরুল্লাহ। তিনি জানান, হিজবুল্লাহর অভিযানে এ পর্যন্ত ইসরাইলের ৯,২৫৪ জন হতাহত হয়েছে যার মধ্যে অনেক কর্মকর্তা এবং সাধারণ সৈনিক রয়েছে। তিনি বলেন, হিজবুল্লাহর অভিযানে ৩,০০০ পঙ্গু হয়েছে, ৬৫০ জন প্যারালাইজড হয়েছে, ১৮৫ জন সম্পূর্ণভাবে অন্ধ হয়ে গেছে এবং কয়েক হাজার সেনা মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছে।
হিজবুল্লাহ নেতা বলেন, “যতক্ষণ পর্যন্ত গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসন অব্যাহত থাকবে ততক্ষণ পর্যন্ত লেবাননে আমাদের ফ্রন্ট সক্রিয় থাকবে।”
এর পাশাপাশি তিনি সতর্ক করে বলেন, গাজা উপত্যকায় আগ্রাসন অব্যাহত থাকলে ইসরাইলের নতুন নতুন অবৈধ ইহুদি বসতিতে হামলা হতে পারে যেসব অবৈধ বসতি এর আগে হামলার বাইরে ছিল।#
পার্সটুডে

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম