হেফাজতে ইসলামের দোয়া দিবস আজ

ডিএনবি নিউজ: হেফাজতে ইসলাম বাংলাদেশের আহবানে আজ সোমবার (২৯ মার্চ) বাদ আসর দেশব্যাপী পালিত হবে দোয়া দিবস। গতকাল রোববার (২৮ মার্চ) বিকেলে দেশব্যাপী সফল হরতাল পালন শেষে রাজধানীর পল্টনে এক প্রেস ব্রিফিংয়ে হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী এ কর্মসূচি ঘোষণা করেন।

গতকাল দেশব্যাপী পালিত হরতালে নিহতদের মাগফেরাত কামনায় অনুষ্ঠিত হবে এ দোয়া মাহফিল। দোয়া মাহফিলের মুনাজাত পরিচালনা করবেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী। উপস্থিত থাকবেন হেফাজতের ঢাকা মহানগর সভাপতি আল্লামা জুনায়েদ আল হাবিব, সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকসহ হেফাজতের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরী নেতৃবৃন্দ।

হরতালে সাধারণ মানুষ ও মাদরাসা ছাত্রদের গুলি করে হত্যার প্রতিবাদে আজ দেশব্যাপী দোয়া দিবস ছাড়াও আগামী শুক্রবার (২ এপ্রিল) বিক্ষোভ মিছিল করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

কর্মসূচি প্রদানকালে হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী বলেন, হেফাজতে ইসলাম মোদির আগমন প্রত্যাহার করার জন্য কর্মসূচি দিয়েছিল। মোদির আগমনের দিন হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। কিন্তু ওইদিন সাধারণ মানুষের আন্দোলনে প্রশাসন গুলি চালিয়েছে। যার প্রতিবাদে (গতকালের) এ হরতাল আহ্বান করা হয়েছিল।

উল্লেখ্য, গত শুক্রবার (২৬ মার্চ) বায়তুল মোকাররমে মুসুল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষে হাটহাজারীতে প্রাণহাণির ঘটনায় দেশব্যাপী গতকাল রোববার (২৮ মার্চ) হরতাল ডেকেছিলো হেফাজতে ইসলাম বাংলাদেশ। প্রায় ১৪ মাস পরে সারাদেশে সাধারণ জনতার ব্যাপক অংশগ্রহণে পালিত হয়েছিলো এ হরতাল। কিন্তু হরতালেও পুলিশের সঙ্গে সংঘর্ষে শহিদ হোন ব্রাহ্মণবাড়িয়ার প্রায় ১১ জন সাধারণ মুসুল্লি ও মাদরাসা ছাত্র। শহিদ হওয়া এ সকল ভাইদের রুহের মাগফেরাত ও দারাজাত বুলুন্দির জন্য আজ আয়োজন করা হবে এ দোয়া মাহফিলের।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম