সিন্ডিকেটের সঙ্গে জড়িতদের চিহ্নিত করুন, সরকারকে ফয়জুল করীম

রমজানকে সামনে রেখে চাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন অবস্থায় রয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেছেন, সরকারের মাঝে ঘাপটি মেরে থাকা মুনাফাখোর ও বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেটের কারণে চাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আজ আকাশচুম্বি। ভোট ডাকাতির সরকার এদেরকে পুষে রাখার কারণে চালের বাজার কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।

সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মুফতী ফয়জুল করীম এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, আজ নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ চরম বিপাকে পড়ছে। গত একদিনে চালের দাম প্রতি বস্তায় পাইকারি বেড়েছে ৮০ থেকে ১০০ টাকা। যে কারণে খুচরা বাজারে প্রতি কেজিতে ২ থেকে ৪ টাকা বেড়েছে; যা স্পষ্টতই সরকারের চরম ব্যর্থতার পরিচয় বহন করে। বর্তমান চালের দাম বৃদ্ধিতে রেকর্ড সৃষ্টি করেছে; যা দেশবাসীকে বিস্মিত করেছে।

জনগণকে নিয়ে ছিনিমিনি খেলা বন্ধের আহ্বান জানিয়ে ফয়জুল করীম বলেন, জনবিরোধী সিন্ডিকেটের সঙ্গে জড়িতদের চিহ্নিত করুন। তাদের শাস্তির আওতায় আনুন। বাজারকে সিন্ডিকেট মুক্ত করে জনগণকে অন্তত সাধ্যের মধ্যে খাবার খাওয়ার ব্যবস্থা করুন। মাহে রমজানে যেন সাধারণ মানুষের কোনো ভোগান্তি না হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম