নেত্রকোনায় অস্ত্র মামলার রায়ে দুইজনের ১০ বছরের কারাদন্ডাদেশ

নেত্রকোনায় অস্ত্র মামলার রায়ে দুইজনকে ১০ বছরের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার (২৪ মার্চে) বিকাল ৫টার দিকে এই রায় ঘোষনা করেন নেত্রকোনা যুগ্ম দায়রা জজ ২য় আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ শহিদুল ইসলাম। এসময় একজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

আসামীরা হচ্ছে, জেলার দুর্গাপুর উপজেলা বাগিচাপাড়া গ্রামের মৃত আজিজুল ইসলামের ছেলে মো: তাজুল ইসলাম তাজু এবং একই উপজেলার বায়রাউড়া গ্রামের মৃত রাজ মাহমুদের ছেলে মো: মজিম। এর মধ্যে আসামী মো: তাজুল ইসলাম তাজু পলাতক রয়েছে। অপর আসামী মো: আনোয়ার হোসেন আনুকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ ডিসেম্বর দুর্গাপুর উপজেলা সদরের সুসং বাজারে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসীদল অস্ত্র বিক্রয় করার সংবাদ পায় র‍্যাব। খবর পেয়ে ওইদিন সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের সদস্যরা ক্রেতা সেজে অস্ত্র কিনতে যায়। পরে ঘটনার সত্যতা পেয়ে র‍্যাবের টিম অভিযান পরিচালনা করে দুইজনকে আটক করে। এসময় মো: আনোয়ার হোসেন আনু পালিয়ে যায়। এসময় তাদের নিকট থেকে ২টি বিদেশী রিভলবার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে র‍্যাব। পরে তাদের পুলিশে সোপর্দ করে।

পরে ২০১৩ সালের ৩০ অক্টোবর তাদের বিরুদ্ধে ১৯৭৮ সনের অস্ত্র আইন (সংশোধনী ২০০২) এর 19(f) read with 19A ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে ১০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে পুলিশ চার্জশীট প্রদান করলে বিজ্ঞ আদালত বুধবার এই রায় প্রদান করেন।রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট মো: রফিকুল ইসলাম এপিপি এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন, এডভোকেট মাজহারুল ইসলাম খান।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম