দুর্গাপুরে জলাতংক প্রতিরোধে কুকুর-বিড়াল’কে টিকা প্রয়োগ বিষয়ক এডভোকেসি

ডেস্ক রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকা এর ব্যবস্থাপনা ও অর্থায়নে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে স্থানীয় সরকার ও প্রাণি সম্পদ অধিদপ্তর এর সহযোগিতায় জলাতংক রোগ নির্মূলের লক্ষে ব্যাপকহারে কুকুর-বিড়াল’কে জলাতংক প্রতিষেদক টিকাদান (এমডিভি) কার্যক্রম বাস্তবায়নের লক্ষে ২৮ মার্চ রোববার সকাল ১১ ঘটিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সিনিটারী ইন্সপেক্টর মোঃ আলী আকবর এর সঞ্চালনায় এডভোকেসী সভায় সভাপতিত্ব করেন আবাসিক মেডিকেল অফিসার (ভারঃ) ডা. মোঃ তানজিরুল ইসলাম রায়হান। মূল আলোচক ছিলেন এমডিভি ভলেন্টিয়ার জুবায়ের হোসেন,ঢাকা। বক্তব্যদেন উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা. এবিএম আব্দুর রউফ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু তাহের ভুঞা, প্রেসক্লাব সভাপতি এস.এম রফিকুল ইসলাম-রফিক, সহকারী প্রকৌশলী দুর্গাপুর পৌরসভা মোঃ নওশাদ আলম, ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রুহু মোঃ শাহিনুর আলম সাজু মোঃ সফিকুল ইসলাম সফিক প্রমুখ।

আগামী ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২১ পর্যন্ত ৫ দিন পৌরসভাসহ উপজেলার ৭টি ইউনিয়নে কুকুর-বিড়াল’কে জলাতংক প্রতিষেদক টিকাদান (এমডিভি) কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে সভায় আলোচনা করা হয়। এ বিষয়ে পৌরকর্তৃপক্ষ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ সহযোগিতা করার জন্য বিশেষভাবে আহবান জানানো হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম