দুর্গাপুরে রবীন্দ্র-নজরুল কে স্মরণ করলেন পথ পাঠাগার

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে সাহিত্য সংগঠন পথ পাঠাগারের আয়োজনে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পৌর শহরের কুমার দীজেন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরাদের অংশগ্রহনে কবিতা আবৃওি প্রতিযোগিতা শেষে পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হুদা সারোয়ার এর সভাপতিত্বে, পথ পাঠাগার সদস্য জিয়াউল হক শুভর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সুসং আদর্শ বিদ্যানিকেতনের সাবেক প্রধান শিক্ষক বীরেশ্বর চক্রবর্ওী, প্রেসক্লাবের সহঃসভাপতি তোবারক হোসেন খোকন, সাধারন সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক নিতাই সরকার, ডা. কামরুল ইসলাম, কবি আবুল বাশার, লোকান্ত শাওন, মানবতার ফেরিওয়ালা তারা মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, রবীন্দ্রনাথ ও নজরুল সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার ছিলেন। রবীন্দ্রনাথ ও নজরুল তাঁদের লেখনীর মধ্য দিয়ে চাষী-মজুরদের দুঃখ দুর্দশার কথা তুলে ধরেছিলেন। রবীন্দ্রনাথ ঠাকুরের অমর সাহিত্যকর্মের উৎস ও প্রেরণাস্থল এই সবুজ শ্যামল বাংলাদেশ। অন্যদিকে নজরুলও বাংলাদেশের প্রকৃতি, মানুষের অকৃত্রিম ভালবাসা ও শ্রদ্ধায় আকৃষ্ট হয়েছিলেন। আলোচনা সভা শেষে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম