বাঘের সঙ্গে লড়াই করে জেলেকে জীবিত উদ্ধার

ডিএনবি নিউজ ডেস্ক:

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে কৈখালি ফরেস্ট স্টেশনের দাইগাং খালের পাড়ে বাঘের সঙ্গে ২০ মিনিট লড়াই শেষে পরাস্ত করে সহযোগীকে উদ্ধার করেছে রমজাননগর ইউনিয়নের দুই জেলে।

গতকাল রোববার সন্ধ্যার কিছু আগে এই ঘটনা ঘটে সুন্দরবনের শ্যামনগর উপজেলায়। টানা ২০ মিনিট ধরে নৌকার বৈঠা দিয়ে বাঘটিকে আঘাত করে কাবু করে তারা তাকে উদ্ধার করে নিয়ে আসেন। উদ্ধার হওয়া জেলে হায়াত আলী এখন শ্যামনগর হাসপাতালে ভর্তি রয়েছেন।

রোববার সন্ধ্যার কিছু আগে এই ঘটনা ঘটে সুন্দরবনের শ্যামনগর উপজেলার কৈখালি ফরেস্ট স্টেশনের কাছে বনের দাইগাং খালের পাড়ে। বনবিভাগ সূত্র জানিয়েছে, জেলেরা তাদের অনুমতি নিয়ে নদীতে মাছ ধরছিল। এসময় এই ঘটনা ঘটে।

উদ্ধারকারী সহযোগী দুই জেলে বাবলু সানা ও নূর ইসলাম গাজী জানান, তারা ভাত রান্না করার জন্যে জ্বালানি কাঠ সংগ্রহ করতে নদী থেকে বনে ওঠে সহযোগী জেলে হায়াত আলী। এ সময় একটি বাঘ তার ওপর হামলা করে।

বাবলু সানা বলেন, আমরা এ অবস্থা দেখে দ্রুত বৈঠা ও দা কুড়াল নিয়ে বাঘটির ওপর পাল্টা হামলা চালাই। অন্তত ২০ মিনিট ধরে টানাহেঁচড়া করার পর বাঘটি হায়াত আলীকে ছেড়ে গভীর জঙ্গলে পালিয়ে যায়।

বাবলু সানা জানান, হায়াত আলীকে নিয়ে এসে শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তিনি মোটামুটি সুস্থ আছেন। ডাক্তাররা জানিয়েছেন, তার মুখে বাঘের থাবার ক্ষতচিহ্ন রয়েছে।

কৈখালী ফরেস্ট স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুন-অর-রশিদ ব্যাপারী এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তারা পাস নিয়ে বনে গিয়েছিলেন। বাঘের হামলায় আহত হায়াত আলীকে উদ্ধার করে সহযোগী জেলেরা হাসপাতালে ভর্তি করে দিয়েছেন।

-এম আর

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম