নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের রাজীব-উল-আহসান

ডিএনবি নিউজ ডেস্ক :

নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন দুর্গাপুরের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান। প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য জেলা বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে নির্বাচন করেন।

কমিটির সভাপতি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও সদস্য সচিব তাহমিনা খাতুন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান এ উপজেলায় যোগদানের পর থেকেই মেধা, যোগ্যতা আর দায়িত্ববোধের প্রমাণ দিয়ে তিনি জয় করে নিয়েছেন উপজেলাবাসীর মন। একজন শিক্ষাবান্ধব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ইতোমধ্যে ছাত্রছাত্রীদের দুর্বলতা কাটিয়ে তোলার জন্য উপজেলার অন্য কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঝরে পড়া রোধ, শিক্ষার মান বাড়াতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ, মাদকমুক্ত যুবসমাজ গড়তে খেলাধুলার,শিক্ষার্থীদের মাঝে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু বিষয়ক সহ বিভিন্ন কুইজ প্রতিযোগিতার ব্যবস্থা করেছেন। শিক্ষার মানোন্নয়নে উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়গুলো পরিদর্শন করেন তিনি।

শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, শুধুমাত্র শ্রেষ্ঠত্ব অর্জন নয় আমি দুর্গাপুর উপজেলার শিক্ষাকে আরও এগিয়ে নিতে চাই। এজন্য সকলের সহেযোগিতা প্রয়োজন। করোনা কালীন সময়ে শিশুদের লেখাপড়া যাতে ব্যহত না হয় বিধি মোতাবেক সে দিকে লক্ষ রেখেছি। লেখা পড়ার পাশাপাশি শিশুরা যাতে করে খেলাধুলা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কে জানতে পারে সেদিকে সকল অভিভাবক ও শিক্ষকদের নজর দেয়ার জন্য আহবান জানান তিনি। কারণ প্রাথমিক শিক্ষার মাধ্যমেই একটি জাতিকে সুনাগরিক হিসাবে গড়ে তোলা সম্ভব বলে তিনি মনে করেন।

শিক্ষাবান্ধব এ কর্মকর্তা সেরা নির্বাচিত হওয়ায় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ ও সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম