দুর্গাপুরে হিমু পাঠাগার পদক পেলেন গীতিকবি সুজন হাজং

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে অনুষ্ঠিত হলো বাংলা কথাসাহিত্যের কিংবদন্তি লেখক ও কালজয়ী অসংখ্য চরিত্রের স্রষ্টা হুমায়ূন আহমেদ এর ৭৫তম জন্মদিন ও হিমু পাঠাগার এর প্রথম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান।

বিরিশিরির ক্ষুদ্র নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমি মিলনায়তনে সোমবার বিকেলে এ আয়োজন সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু সাহিত্যিক কবি আসলাম সানী। এ আয়োজনে হিমু পাঠাগার পদক প্রদান করা হয় বিরিশিরি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক গীতিকবি সুজন হাজংকে। প্রধান অতিথির হাত থেকে তিনি সম্মাননা গ্রহণ করেন।

এর আগে কবি মামুন রণবীর এর সঞ্চালনা ও হিমু পাঠাগারের প্রতিষ্ঠাতা মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। পরে হুমায়ূন আহমেদের জন্মদিনের কেক কাটেন অতিথিরা।

এই আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন স্বর্ণালী আক্তার। হিমু পাঠাগারের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন পলাশ সাহা এবং নূর আলম।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন সাবেক উপজেলা চেয়ারম্যান কবি আব্দুল্লাহ হক। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, লেখক-উপস্থাপক এডভোকেট শিমুল পারভীন,শিশু সাহিত্যিক মামুন সারোয়ার,ডক্টর আব্দুর রাশিদ, লেখক ও গবেষক স্বপন হাজং,কাউন্সিলর ইব্রাহীম খলিল টিপু, দুর্গাপুর সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার, গীতিকার সঞ্জীবন চক্রবর্তী,কবি অনিন্দ্য জসীম,রফিকুল ইসলাম মিরাজী,স্বপন হাজং,কবি জীবন চক্রবর্তী,কবি দুনিয়া মামুন,এম নূর আলম,কবি আবুল কালাম আজাদ,ফাদার পাওয়েল,কবি জন ক্রসওয়েল খকসী,কবি তোফাজ্জল হোসেন প্রমুখ।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম