ইউক্রেনে হামলার শিকার ২৮ নাবিক ঢাকায় পৌঁছেছেন

ডিএনবি নিউজ ডেস্কঃ

ইউক্রেনের অলভিয়া বন্দরে রকেট হামলার শিকার ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক রোমানিয়া থেকে দেশে পৌঁছেছেন।

বাংলাদেশি নাবিকদের বহনকারী টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটটি বুধবার বেলা সোয়া ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। তাদের মেডিক্যাল চেকআপ শেষে ইমিগ্রেশনে নেয়া হয়।

এছাড়া রকেট হামলায় নিহত ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেনের একটি বাংকারের ফ্রিজারে সংরক্ষণ করে রাখা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে তার মরদেহ দেশে ফেরত আনা হবে।

এর আগে, মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টার দিকে রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে তারা দেশের উদ্দেশে রওনা করেন। তাদের ফ্লাইটটি ইস্তাম্বুল-দুবাই হয়ে আজ ঢাকায় পৌঁছায়। গতকাল রাতে এ তথ্য নিশ্চিত করেন রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত দাউদ আলী।

গেল ২২শে ফেব্রুয়ারি ‘বাংলার সমৃদ্ধি’ পণ্যবাহী জাহাজটি ইউক্রেনে পৌঁছালে যুদ্ধে আটকা পড়ে। পণ্য নেয়ার পরিকল্পনা বাতিল করে চ্যানেল ক্লিয়ার হওয়ার অপেক্ষায় ছিল জাহাজটি।

এর মধ্যেই ২রা মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হয়। এতে নিহত হন হাদিসুর রহমান। এরপর রাশিয়ার সহযোগিতায় ইউক্রেনের বন্দরে আটকে থাকা বাকি ২৮ নাবিককে ইউক্রেন থেকে সড়কপথে মলদোভা হয়ে তারা রোমানিয়ার রাজধানী বুখারেস্টে সরিয়ে নেয়া হয়। পরে রোমানিয়ার বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় তাদের সেখানে একটি হোটেলে রাখা হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম