দুর্গাপুরে প্রাণিসম্পদ মেলার উদ্বোধন

ডিএনবি নিউজ ডেস্ক :

পশু প্রাণি পালনে সফলতা ও বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে নেত্রকোনার দুর্গাপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ জুন) সকালে এমকেসিএম স্কুল মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়র আলহাজ¦ মাওঃ আব্দুস ছালাম।

উদ্বোধন শেষে একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিনের সঞ্চালনায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস ছালাম, উপজেলা আ‘লীগের সভাপতি ওসমান গণি তালুকদার, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শিমু দাস, ভেটেরিনারি সার্জন ডা. শিলা দাস, সাংবাদিক কলি হাসান তালুকদার প্রমূখ।

বক্তারা বলেন, দেশকে এগিয়ে নিতে বেকার যুবকগণ গাভী ও ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূর করছে। যারা বেকার এখনো কোন কাজ পায়নি, তারা গবাদিপশু-পাখি পালনে এগিয়ে আসলে আমরা সহযোগিতা করব। আপনারা পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। প্রাণী পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড়, গাভি, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, কবুতর প্রদর্শনে ৫০টি স্টল অংশগ্রহন করে। এ সময় ৫টি ক্যাটাগরিতে শ্রেষ্ট খামারীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম