প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দুর্গাপুরে কর্মশালা

ডিএনবি নিউজ ডেস্ক :

নেত্রকোনার দুর্গাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও গর্ভন্যান্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ শেষে, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন এর সঞ্চালনায়, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগ সমূহের বহুল প্রচারে আমাদের করণীয় নির্ধারণ বিষয়ে নতুন সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে ১০টি গ্রুপের মাধ্যমে এ ওয়ার্কশপের আয়োজন করা হয়। এর মধ্যে নারীর ক্ষমতায়ন, পরিবেশ সুরক্ষা, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ নিয়ে দেশকে এগিয়ে নিতে নতুন নতুন পরিকল্পনা বিষয়ক সুপারিশ তুলে ধরা হয়। এ সময় অন্যদের মধ্যে গুরুত্বপুর্ন আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, প্রেমক্লাব সভাপতি এসএম রফিকুল ইসলাম, অফিসার ইনচার্জ দুর্গাপুর থানা শিবিরুল ইসলাম, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া প্রমুখ।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বীর মুক্তিযোদ্ধা, সরকারি বে-সরকারি দপ্তরের কর্মকর্তা, ডাক্তার, প্রকৌশলী, প্রেসক্লাব প্রতিনিধি, শিক্ষক, জনপ্রতিনিধি, পুলিশ, ইমাম, পুরোহিত, সুশীল সমাজের প্রতিনিধি ও কলেজ শিক্ষার্থী অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যেমন আমাদের সোনালি অতীতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ আমাদের সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শক্তি যোগাবে।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম