ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ডিএনবি নিউজ ডেস্ক :

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ সব আরোহী নিহত হওয়ার ঘটনায় আগামী বৃহস্পতিবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়।

বৃহস্পতিবার দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোয় জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

ওই দিন নিহত ব্যক্তিদের বিদেহী আত্মার শান্তি কামনার জন্য দেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। আর অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

প্রতিবেশী দেশ আজারবাইজানের সীমান্ত এলাকায় একটি যৌথ জলবিদ্যুৎ প্রকল্প উদ্বোধন করে গত রোববার দুপুরে ওই হেলিকপ্টারে করে ফিরছিলেন রাইসি। পর্বতঘেরা ভারজাগান এলাকায় বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। ওই বহরে আরও দুটি হেলিকপ্টার ছিল। তবে সেগুলো নিরাপদে অবতরণ করে।

বিধ্বস্ত হেলিকপ্টারে রাইসি ও আবদোল্লাহিয়ান ছাড়াও ছিলেন পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালিক রহমতি, ওই প্রদেশের ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আল-হাশেম, প্রেসিডেন্টের নিরাপত্তা দলের প্রধান সরদার সায়েদ মেহদি মৌসাভি, হেলিকপ্টারের পাইলট তাহের মোস্তাফাভি, কো-পাইলট মোহসেন দারইয়ানুশ ও ফ্লাইট টেকনিশিয়ান বাহরোজ গাদিমি। বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারে থাকা সব আরোহী নিহত হন।#

পার্সটুডে

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম