বসত বাড়িতে অগ্নিকাণ্ডে মাদরাসা শিক্ষার্থী নিহত

ডিএনবি নিউজ ডেস্কঃ

গাজীপুরের টঙ্গীতে একটি বসত বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আব্দুর রহমান জাবেদ (৮) নামে এক মাদ্রাসাছাত্র অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। ঘরে ঘুমিয়ে থাকা ওই শিক্ষার্থী খাটের তলায় ঢুকেও বাঁচতে পারল না।

শুক্রবার বিকালে পাগার ঝিনু মার্কেট এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আব্দুর রহমান ময়মনসিংহ জেলার সদর থানার চক শ্যামরামপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে পাগার ঝিনু মার্কেট এলাকার প্রবাসী সাদেক আহমেদের টিনশেড বাড়ির একটি রুমে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ঘরে ঘুমিয়ে ছিল আব্দুর রহমান। আগুনের আঁচ পেয়ে ঘুম থেকে জেগে আর্তচিৎকার করতে থাকে। একপর্যায়ে সে রুমে থাকা খাটের নিচে লুকিয়ে পড়ে।

খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ওই রুমে থাকা স্থানীয় মাদ্রাসার শিশু শিক্ষার্থী আব্দুর রহমান আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যায়।

খবর পেয়ে টঙ্গী পূর্ব থানার এসআই ফরহাদ হোসাইন ওই শিশুর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান।

টঙ্গী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা ইকবাল হাসান জানান, শুক্রবার বিকালে উল্লেখিত ওই বাড়িতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। দুইটি ইউনিট নিয়ে আধাঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে বসতবাড়ির ৪টি রুম পুড়ে যায় ও একজন শিশু নিহত হয়।

টঙ্গী পূর্ব থানার ওসি মো. জাবেদ মাসুদ বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের লোকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Print

সম্পর্কিত পোস্ট

''আপনার মতামত দিন''

ডিএনবি নিউজ ২৪.কম