দুর্গাপুরে রোটারী ক্লাবের ঘর পেলেন ১০ পরিবার

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে রোটারী ক্লাব অব গুলশান সেন্ট্রাল এর পক্ষ থেকে ‘‘রোটারী আলয়’’ শীর্ষক পরিবেশ বান্ধব ঘর পেলেন ১০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। শুক্রবার বিকেলে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ্য পরিবারের মাঝে এ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

ঘর হস্তান্তরের পুর্বে স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন এবং দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে নেত্রকোনা – ১ আসনের নানা মুখি উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় করা হয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী রোটারিয়ান আতাউর রহমান খান আখির এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় রাজস্ব বোর্ডের কর কমিশনার রোটারিয়ান ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান মিয়া মোহাম্মদ এনায়েত উল্লাহ, এস এম এমদাদ হোসোইন, মহসীনা আহমেদ দীনা, মনজুরুল হক সোহেল, মহিউদ্দিন আলম, দীলিপ চক্রবর্ত্তী প্রমুখ।

প্রধান অতিথি বলেন, রোটারি ক্লাব অব গুলশান, দীর্ঘদিন ধরে সারাদেশে মানবতার সেবায় কাজ করে আসছে। দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি নানামুখি উন্নয়ন কার্যক্রমে সহায়তা করে থাকে রোটারি ক্লাব। নেত্রকোনা ১ আসনের বিভিন্ন এলাকায় রোটারিয়ান আখির এর দিক-নির্দেশনায় যুব সমাজ তথা ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবন-মান উন্নয়নের লক্ষে নানামুখি কার্যক্রম গ্রহন করা হবে। এ কাজে সহায়তা করতে সকলের সহযোগিতা কামনা করেন রোটারিয়ান ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী।




অসচ্ছল মুসলিমদের প্রশিক্ষণ দেবে আইডিবি, মিলবে ভাতা

ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক-বাংলাদেশ ইসলামিক সলিডারিটি এডুকেশন ওয়াক্ফ আইডিবি-বিআইএসইডব্লিউ ভোকেশনাল ট্রেনিং দেবে। এ জন্য দরখাস্ত আহ্বান করেছে।

আইডিবি ছয় বছর ধরে ভোকেশনাল স্কলারশিপের অধীনে বিভিন্ন ট্রেডে ছয় মাস মেয়াদি কারিগরি শিক্ষা প্রদান করে আসছে। আর্থিক কারণে পড়াশোনা বন্ধ হয়ে যাওয়া দরিদ্র মুসলিম যুব সমাজকে দক্ষ ও পেশাদার পর্যায়ে উন্নীত করাই এ প্রোগ্রামের লক্ষ্য ও উদ্দেশ্য।

এখন পর্যন্ত ১ হাজার ৭৪১ জন এ স্কলারশিপের আওতায় ট্রেনিং করে দেশ-বিদেশে ২৪৮টির বেশি প্রতিষ্ঠানে কাজ করছেন।

সুযোগ-সুবিধা

ছয় মাস মেয়াদি (৭২০ ঘণ্টা) প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ;

থাকা-খাওয়াসহ সম্পূর্ণ বিনা মূল্যে ট্রেনিং;

প্রশিক্ষণ চলাকালে মাসিক ৫০০ টাকা হাতখরচ;

চাকরি উপযোগী সিলেবাস ও অভিজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ;

চাকরি পেতে সর্বাত্মক সহযোগিতা;

যেসব কোর্সে ট্রেনিং

ইলেকট্রিক্যাল ওয়ার্কস;

ইলেকট্রনিকস;

রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং;

ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন;

মেশিনিস্ট;

আবেদনকারীর জন্য নির্দেশাবলি
শুধু সুবিধাবঞ্চিত মুসলিম প্রার্থীদের জন্য;

একজন প্রার্থী একবারই আবেদন করতে পারবেন;

জন্মতারিখ সঠিকভাবে প্রদান করতে হবে;

যেসব কাগজপত্র দরকার
জেএসসি, এসএসসি ও এইচএসসির ফল, ফল প্রকাশের বছর ও রোল নম্বর;

ফরম পূরণে আবেদনকারীকে মুঠোফোন নম্বর দিতে হবে ও সেটি যাচাইয়ে দ্বিতীয়বার কনফার্ম মুঠোফোন নম্বরের ঘরে লিখতে হবে;

পাসপোর্ট সাইজের ছবি আপলোড করতে হবে;

প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না;

ফরম সাবমিটের পর প্রবেশপত্র প্রিন্ট করতে হবে;

আবেদনের যোগ্যতা
সর্বনিম্ন অষ্টম শ্রেণি ও সর্বোচ্চ এসএসসি পাস হতে হবে;

১৮ থেকে ২৬ বছর বয়সীরা আবেদন করতে পারবেন;

বর্তমানে পড়াশোনার সঙ্গে যুক্ত প্রার্থীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন না (যাঁরা অনার্স/মাস্টার্স/ডিপ্লোমা শেষ করেছেন অথবা অধ্যয়নরত তাঁদের IsDB-BISEW IT Scholarship Programme-এর এক বছর মেয়াদি ট্রেনিংয়ের মাধ্যমে IT Professional হওয়ার সুযোগ আছে);




দুর্গাপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

ডিএনবি নিউজ ডেস্ক :

সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলী‘র আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। মঙ্গলবার দিনব্যাপি নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত¡রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের অংশগ্রহনে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ইউএনও রাজীব-উল-আহসান, উপজেলা আ‘লীগ সভাপতি ওসমান গনি তালুকদার, উপজেলা আ‘লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিনের সঞ্চালনায় ইউএনও মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভুমি) মো. আরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার প্রমুখ।

আলোচনা শেষে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে দিবস কেন্দ্রীক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়া মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কে জানি শীর্ষক প্রামান্য চিত্র, চলচিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা শেষে ও উপজেলা শিল্পকলা একাডেমি‘র এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।




দুর্গাপুরের মানষিক ভারসাম্যহীন পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে

আল নোমান শান্ত : স্টাফ রিপোর্টার

নেত্রকোণার দুর্গাপুরে রাস্তায় ঘুরে বেড়ানো অজ্ঞাত এক মানসিক ভারসাম্যহীন পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে। (২৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগীতায় সমাজসেবার আশ্রয় কেন্দ্র গাজীপুরের পুবাইল পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, অনেকদিন যাবত মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক মহিলা কৃষ্ণেরচর এলাকায় ঘুরাফেরা করে। সে দোকানপাট,স্কুল শিক্ষার্থীসহ পথচারীদের কাদা মাটি ছুড়ে মারে। এমন অবস্থায় আতংকে থাকতো এলাকাবাসী। এদিকে বৃহস্পতিবার সকালে মানুষের শরীরে কাঁদা ছিটানো মারধর করতে থাকলে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানান এলাকাবাসী। পরে তিনি দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠালে পুলিশ পাগলি টিকে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে সমাজসেবা ও থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন উপজেলা নির্বাহী অফিসার। পরে বিকেলে উপজেলা প্রশাসন,সমাজসেবা,থানা পুলিশ ও সকলের সহযোগিতায় সরকারী আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়।

স্থানীয় জাহিদ নামের এক ব্যাক্তি জানান, সকালের দিকে কৃষ্ণেরচর বাজার এলাকায় মানসিক ভারসাম্যহীন এক মহিলা কাঁদা ছিটাচ্ছে। মানুষ ফেরাতে গেলেও মানুষকে মারধর করছে এরপর বিষয়টি স্থানীয়রা সাংবাদিক ও ইউএনও স্যারকে অবগত করে। পরে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। ইউএনও স্যারকে ধন্যবাদ জানাই মানবিক কাজটি করার জন্য।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান বলেন, সাংবাদিক ও স্থানীয়দের মাধ্যমে ভারসাম্যহীন মহিলাটির বিষয়ে জানতে পেরে থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তারপর সরকারী সকল নিয়ম কানুন অনুসরন করে বিকেলে পাগলিটিকে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত গাজীপুরের পুবাইল আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়েছে।




দুর্গাপুরে বজ্রপাত প্রবন এলাকায় তালবীজ রোপন করছেন ‘‘রিক্সাচালক তারা মিয়া’’

ডিএনবি নিউজ ডেস্ক :

নেত্রকোনার দুর্গাপুরে বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে রক্ষা পেতে পরিবেশ বান্ধব এক হাজার তাল গাছের বীজ রোপণের উদ্যোগ নিয়েছে মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত ‘‘রিক্সাচালক তারা মিয়া’’। শনিবার দিনব্যাপি দুর্গাপুর ইউনিয়নের ত্রিনালি গ্রামে এ বীজ রোপন করা হয়।

এ সময় তাল বীজরোপন কর্মসুচীর উদ্বোধন করেন দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাদেকুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পথ পাঠাগার এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাজমুল হুদা সারোয়ার, ইউপি সদস্য আব্দুল কুদ্দুস, সমাজসেবক রমিজ উদ্দিন প্রমুখ।

রিক্সাচালক তারা মিয়া বলেন, তাল গাছ অনেক উঁচু হওয়ায় বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়-ক্ষতি নিরসনে কার্যকরী ভূমিকা রাখে। এছাড়া মাটির ক্ষয় রোধ, প্রকৃতির ভারসাম্য রক্ষায় তালগাছের জুড়ি নেই। এমন উপকারী একটি গাছের বৃদ্ধি ও সংরক্ষণের কথা মাথায় রেখে, আমার স্বল্প আয় থেকে তালবীজ রোপনের উদ্দ্যেগ নিয়েছি। এছাড়া ইতেমধ্যে দুর্গাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদরাসা, কবরস্থান ও শশ্মানঘাটে তাল বীজ, ঔষধী ও ফলদ বৃক্ষ রোপন করেছি।




বিনা পারিশ্রমিকে মসজিদ পরিষ্কার করেন চাঁপাচৌ ইসলামিক সাংস্কৃতিক পরিষদ স্বেচ্ছাসেবক গোষ্ঠী

ডিএনবি নিউজ ডেস্ক:

শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এলাকার আশপাশের বিভিন্ন মসজিদ ধুয়ে-মুছে পরিষ্কার করেন কুমিল্লার একদল শিক্ষার্থী। বিনা পারিশ্রমিকে এ পর্যন্ত ৩৪টি মসজিদ পরিষ্কার করেছেন তারা।

২০২১ সাল থেকে এ কাজ করছেন জেলার চৌদ্দগ্রাম থানার গুণবতী ইউনিয়নের চাঁপাচৌ গ্রামের বিভিন্ন বয়সের এসব তরুণরা। সর্বশেষ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) চাঁপাচৌ পশ্চিমপাড়া জামে মসজিদ পরিষ্কার করেছেন তারা।

স্থানীয় চাঁপাচৌ গ্রামের বাসিন্দা জাহেদ ভূঁইয়া সুজন সর্বপ্রথম এ কাজের উদ্যোগ নেন। পরে একটি সংগঠন খোলা হয়। সংগঠনের ব্যানারে বর্তমানে এ কাজ করেন স্বেচ্ছাসেবকরা।

জাহেদ ভূঁইয়া সুজন বলেন, আমরা সওয়াবের জন্যে এ কাজ করি। এজন্য কোনো পারিশ্রমিক নেই না। বরং নিজের পকেটের টাকা খরচ হয়। মসজিদ পরিষ্কার করার জন্যে আমাদের একটি সংগঠনও খোলা আছে। সংগঠনের নাম চাঁপাচৌ ইসলামিক সাংস্কৃতিক পরিষদ স্বেচ্ছাসেবক গোষ্ঠী।

হাফেজ মো. সাকিব হোসেন হৃদয় বলেন, শুক্রবার আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। এ দিনই আমরা কাজটি করি। এখন পর্যন্ত আমরা ৩৪টি মসজিদ পরিষ্কার করেছি।

তিনি বলেন, মসজিদ পরিষ্কার করা অনেক সওয়াবের কাজ। হাদিসে এসেছে, হজরত সাঈদ খুদরি (রা.) হতে বর্ণিত রাসুল (সা.) বলেন, ‘যে ব্যক্তি মসজিদ থেকে ময়লা আবর্জনা কিংবা কষ্ট হয় এমন বস্তু দূর করবে তার জন্য আল্লাহ তায়ালা জান্নাতে একটি ঘর নির্মাণ করে দেবেন।’

সাকিব বলেন, আমরা সেই উদ্দেশ্য নিয়েই কাজ করছি। দুনিয়াবি কোনো উদ্দেশ্য আমাদের নেই। এখানে সবাই স্বেচ্ছায় কাজ করে এবং আখেরাতের উদ্দেশ্যে কাজ করেন।

স্বেচ্ছাসেবক দলের অন্য সদস্যরা হলেন- রবিউল আউয়াল শুভ, আলাউদ্দিন, বাপ্পি, নাঈম, হৃদয়, শাওন, কাওসার ও পিয়াস।




দুর্গাপুরে তাল বীজ রোপণ করেছে ‘‘রিক্সাচালক তারা মিয়া’’

ডিএনবি নিউজ ডেস্ক :

নেত্রকোনার দুর্গাপুরে বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে রক্ষা পেতে পরিবেশ বান্ধব দুই‘শ তাল গাছের বীজ রোপণের উদ্যোগ নিয়েছে মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত ‘‘রিক্সাচালক তারা মিয়া’’। বুধবার দিনব্যাপি পৌরশহরের বিভিন্ন এলাকা ও শিক্ষা প্রতিষ্ঠানে এ বীজ রোপন করা হয়।

রিক্সাচালক তারা মিয়া বলেন, তাল গাছ অনেক উঁচু হওয়ায় বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়-ক্ষতি নিরসনে কার্যকরী ভূমিকা রাখে। এছাড়া মাটির ক্ষয় রোধ, প্রকৃতির ভারসাম্য রক্ষায় তালগাছের জুড়ি নেই। এর পাশাপাশি ঘরের খুঁটি ও হাতপাখা তৈরিতে তালগাছের ব্যবহার হয়ে আসছে দীর্ঘদিন ধরে। তাল পাতার পাখা আমাদের ঐতিহ্যের একটি অংশ। এমন উপকারী একটি গাছের বৃদ্ধি ও সংরক্ষণের কথা মাথায় রেখে, আমার স্বল্প আয় থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কবরস্থান ও শশ্মানঘাটে তাল বীজ রোপনের কর্মসূচি হাতে নিয়েছি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, সহকারী অধ্যাপক আব্দুল আজিজ, সিনিয়র প্রভাষক আকবর আলী আকন্দ, নুর আহমেদ তালুকদার, শামীম আহমেদ, আবু সাদেক প্রমুখ।




দুর্গাপুরে মানবতার ফেরিওয়ালা তারা মিয়ার বৃক্ষরোপন কর্মসূচী

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে মানবতার ফেরিওয়ালা রিক্সাচালক তারা মিয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী শুরু করেছেন। বৃহস্পতিবার দুপুরে এ কর্মসুচী শুরু হয়।

এ উপলক্ষে দুর্গাপুর পৌর এলাকায় অবস্থিত প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের খালি জায়গা গুলোতে বঙ্গবন্ধুর ৪৭তম সাহাদাত বার্ষিকী স্মরণীয় করে রাখতে দুর্গাপুর পৌর শহরের আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার কলেজ প্রাঙ্গনে ১০টি ফলদ বৃক্ষরোপন করার মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচী শুরু করেন মানবতার ফেরিওয়ালা রিক্সাচালক তারা মিয়া।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র কলেজের প্রতিষ্ঠাতা ও দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, সাংবাদিক ও প্রভাষক তোবারক হোসেন খোকন, প্রভাষক নুর মোহাম্মদ, প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক মো. মোহন মিয়া, প্রেসক্লাব সম্পাদক জামাল তালুকদার, কবি লোকান্ত শাওন, সাংবাদিক ও কবি নাজমুল হুদা সারোয়ার, আল নোমান শান্ত প্রমুখ।




দুর্গাপুরে আস্ সুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরন

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোণার দুর্গাপুরে ভয়াল বন্যার কবলে পড়া দুর্গত মানুষদের সহায়তায় শায়েখ আহমদুল্লাহ পরিচালিত আস-সুন্নাহ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বিভিন্ন ধরনের খাদ্যপণ্য বিতরণ করা হয় শনিবার ।

শায়েখ আহমদুল্লাহর বিশ্বস্ত সহচর ও আস্ সুন্নাহ ফাউন্ডেশন নেত্রকোণা জেলা প্রতিনিধি মাওঃ আরিফুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে স্থানীয় আলেম উলামা ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের সহযোগিতায় স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে দুর্গাপুরের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ এলাকায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের কালিকাবর, গাঁওকান্দিয়া, চৈতাটি, গৌরাখালী ও জাগিরপাড়া গ্রামের প্রকৃত ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এসব ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে।

এছাড়া উপজেলার কাকৈরগড়া ইউনিয়ন ও চন্ডিগড় ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে প্রায় ১৫ মেট্রিকটন ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে।

সহায়তা হিসেবে প্রত্যেক পরিবারকে ৫ কেজি চাল, মসুর ডাল ১ কেজি, আলু ২ কেজি, চিড়া ১ কেজি, লবণ ১ কেজি, খেজুর ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, মরিচের গুঁড়া ১০০ গ্রাম, হলুদের গুঁড়া ১০০ গ্রাম, ধনিয়ার গুঁড়া ১০০ গ্রাম, ৭৫ গ্রাম সাবান, ওরস্যালাইন ১০টা ও  পেঁয়াজ ১ কেজি করে প্রদান করা হচ্ছে।




দুর্গাপুরে বন্যাদুর্গতের পাশে এসবি রক্তদান ফাউন্ডেশন

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরে সেচ্ছাসেবী সংগঠন এসবি রক্তদান ফাউন্ডেশনের উদ্যেগে বন্যাদুর্গতের মাঝে ত্রান হিসেবে শুকনো খাবার বিতরন করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের বন্যাদুর্গত ৫০০টি পরিবারের মাঝে এ ত্রান বিতরন করা হয়। এছাড়াও এ সংগঠনটি বন্যায় যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে আর্থিক ভাবে সহায়তা করছে।

ত্রান বিতরনকালে উপস্থিত ছিলেন, এসবি রক্তদান ফাউন্ডেশনের উপদেষ্টা সুসং আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, এসবি রক্তদান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সৈকত সরকার, সদস্য শফিউল আলম স্বপন, পলাশ সাহা, মাসুম বিল্লাহ অভি, রিজন তালুকদার, সুশান্ত প্রসাদ প্রমুখ।

এসবি রক্তদান ফাউন্ডেশনের সভাপতি সৈকত সরকার বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে আজ বন্যাদুর্গত ৫০০টি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরন করেছি। আমাদের কার্যক্রম চলমান রাখার জন্য সকলের সহযোগিতা চাই।