দুর্গাপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি :

বন্যা দুর্গতদের জন্য সহায়তা, বিএনপি‘র প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়ার মাধ্যমে নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার শিবগঞ্জ বাজারে, ওয়ার্ড বিএনপি‘র আয়োজনে, বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রোববার দিনব্যাপি উপজেলা ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে এ কর্মসুচী পালিত হয়।

এ উপলক্ষে পৌর ওয়ার্ড বিএনপি‘র সভাপতি সাহাদাৎ হোসেন হৃদয় এর সভাপতিত্বে, পৌর বিএনপি‘র যুগ্ন-আহবায়ক রিয়াজুল করিম এর সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন, পৌর বিএনপি‘র আহবায়ক আতাউর রহমান ফরিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি‘র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. নুরুল হক, পৌর বিএনপিপ‘র সাবেক সভাপতি মো. রৌশন আলী, পৌর বিএনপি‘র সদস্য সচিব মো. হারেজ গনি, যুগ্ন আহবায়ক ও পৌর কাউন্সিলর ওয়ালিউল্লাহ্ সাচ্চু, মো. এমরোজ হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সানী ঢালী, উছমান গণি, ওয়াসিম হাওলাদার, মো. শাহ আলম, আলী উল আজীম প্রমুখ।

বক্তারা বলেন, দেশের পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যার কারনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে, সারাদেশেই প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পরিবর্তন আনা হয়েছে। বিএনপি ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী। দেশের ১২টি জেলার মানুষ আজ ভয়াবহ বন্যায় চরম ক্ষতিগ্রস্থ, আসুন নিজ নিজ সামর্থ অনুযায়ী তাদের সহায়তা করি। মনে রাখবেন, আ.লীগের নোংরা রাজনীতি যেনো, বাংলার আকাশে আর ফিরে না আসে। পিছনের ভুল থেকে শিক্ষা নিয়ে, দেশের প্রতিটি অঞ্চলে বিএনপিকে নতুন ভাবে সাজাতে সকলকে আহবান জানানো হয়।




আল-খলিলের কাছে পাল্টা গুলিতে তিন ইসরাইলি পুলিশ নিহত

ডিএনবি নিউজ ডেস্ক :

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের আল-খলিল শহরের কাছে পাল্টা হামলায় অন্তত তিন ইসরাইলি পুলিশ নিহত হয়েছে।

আজ (রোববার) সকালে তারকুমিয়া শহরের চেকপয়েন্টের কাছে এ হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থলে দুই কর্মকর্তা নিহত হয় এবং তৃতীয়জন পরে হাসপাতালে মারা যায়।

ইসরাইলের একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, ৩৫ নং রুটে বেশ কয়েকজন বন্দুকধারী একটি গাড়ি লক্ষ্য করে গুলি চালায় এবং দখলদার বাহিনী বন্দুকধারীদের তাড়া করে।

ইসরাইলি মিডিয়ার তথ্য মতে, বন্দুকধারীরা পুলিশের গাড়ি পাশ কাটিয়ে যাওয়ার সময় ওই গাড়িতে গুলি চালায় এবং তারা পায়ে হেঁটে ঘটনাস্থল থেকে চলে যায়।

অধিকৃত ভূখণ্ডে চলমান ইসরাইলি ভয়াবহ আগ্রাসনের কারণে পশ্চিম তীরে যখন উত্তেজনা তুঙ্গে তখন এই তিন পুলিশ নিহত হওয়ার ঘটনা ঘটলো।

গত বুধবার ভোর থেকে ইসরাইলি বাহিনী পশ্চিম তীরে “গ্রীষ্মকালীন অভিযান” নামে ভয়াবহ সামরিক আগ্রাসন শুরু করে। চারদিনের টানা আগ্রাসনে অন্তত ২২ ফিলিস্তিনি শহীদ এবং অনেকে আহত হয়েছেন।#

পার্সটুডে




আওয়ামী লীগের নিবন্ধন বাতিল চেয়ে করা রিট খারিজ

ডিএনবি নিউজ ডেস্ক :

ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ ও নিবন্ধন বাতিল চেয়ে দায়ের করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার ( ১ সেপ্টেম্বর ) সকালে, বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. মাহবুবুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, আওয়ামী লীগকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিল চেয়ে হাইকোর্টে করা রিটটি গত ২৭ আগস্ট খারিজ চান অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। ঐদিন হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানিতে এমন আর্জি জানান অ্যাটর্নি জেনারেল।

এরপর আদালত ১ সেপ্টেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করেছিল। মানবাধিকার সংগঠন সারডা সোসাইটির পক্ষে আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া ১৯ আগস্ট এ রিট করেছিলেন।

এছাড়া রিটে দেশ সংস্কারের লক্ষ্যে বর্তমান অন্তর্বর্তী সরকারের মেয়াদ সর্বনিম্ন তিন বছর চাওয়া হয়েছে। সেইসঙ্গে বিদেশে পাচার করা ১১ লাখ কোটি টাকা ফেরত আনতে এবং বিগত আওয়ামী লীগ সরকারের আমলে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কর্মকর্তাদের বদলি চাওয়া হয়েছে।