পতেঙ্গায় ৬ পথচারীকে চাপা দিয়ে লরি পুকুরে, নিহত ২

ডিএনবি নিউজ ডেস্ক :

চট্টগ্রামের পতেঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি কনটেইনার লরি পুকুরে পড়ে গেলে লরির নিচে চাপা পড়ে আসাদুজ্জামান সানি (১৯) ও সাকিব (৬) নামে পথচারী মামা-ভাগ্নে নিহত হয়েছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন।

শুক্রবার (১৭ মে) দিনগত রাত ৮টার দিকে পতেঙ্গা বিমানবন্দর সংলগ্ন  প্রজাপতি পার্কের কাছে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার প্রায় ৪ ঘণ্টা পর রাত ১২টার দিকে শিশু সাকিবের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের কর্ণফুলী ইপিজেড স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মামুন-উর-রশীদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিমানবন্দর সড়কে প্রজাপতি পার্কের কাছে একটি কনটেইনারবাহী লরি নিয়ন্ত্রণ হারিয়ে ৬ জন পথচারীকে চাপা দিয়ে পুকুরে পড়ে যায়। এই সময় ঘটনাস্থলেই আসাদুজ্জামান নামের একজন নিহত হয়। পুকুরে নিখোঁজ থাকে শিশু সাকিব। ফায়ার সার্ভিস প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে পুকুরে লরির নিচে চাপা পড়ে থাকা শিশু সাকিবের লাশ উদ্ধার করে।

এই দুর্ঘটনায় আহতরা হলেন- নুরুল আমিন (২১), তাসপিয়া সুলতানা (২০), নুসরাত বেগম (৩৫) ও মো. ইমরান (৮)। তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ঘটনার সাথে জড়িত লরিচালক কামাল উদ্দিনকে আটক করেছে। দুর্ঘটনাকবলিত লরিটিও আটক করা হয়েছে।




আরো এক সেনার মৃত্যুর খবর নিশ্চিত করল ইসরাইল

ডিএনবি নিউজ ডেস্ক :

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে  ভয়াবহ যুদ্ধের মধ্যে ইহুদিবাদী ইসরাইলের আরো এক সেনা নিহত হয়েছে। দখলদার বাহিনীর বরাত দিয়ে ইসরাইলি গণমাধ্যম এই খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, গতকাল (শুক্রবার) উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরের কাছে প্রতিরোধ যোদ্ধাদের সাথে প্রচণ্ড বন্দুকযুদ্ধের সময় সার্জেন্ট বেন আভিশে নামে এক সেনা নিহত হয়। দখলদার বাহিনী বলেছে, গত অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধের মধ্যে সম্ভবত গতকালই সবচেয়ে ভয়াবহ লড়াই হয়েছে।

ইসরাইলি গণমাধ্যমে সার্জেন্ট বেন আভিশের নিহত হওয়ার খবর প্রকাশের আগেই হামাস জানিয়েছিল, তাদের হামলায় জাবালিয়া শহরের পূর্বাঞ্চলে এক ইসরাইলি সেনা নিহত হয়েছে।

গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় ভয়াবহ লড়াইয়ের কথা উল্লেখ করে হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেড জানিয়েছে, তাদের যোদ্ধারা জাবালিয়া শরণার্থী শিবিরের পূর্বে শত্রু লাইনের পিছনে ঢুকে পড়েছিল এবং এই এলাকায় একটি ট্যাঙ্ক এবং একটি সৈন্যবাহী গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। এতে অনেক সেনা হতাহত হয়েছে।

দখলদার বাহিনী স্বীকার করেছে যে, প্রতিরোধকামী যোদ্ধাদের সাথে ভয়াবহ লড়াইয়ে গত দুই দিনে তাদের পাঁচ সেনা নিহত এবং ৪০ জনের বেশি আহত হয়েছে। গত অক্টোবর থেকে যুদ্ধ শুরুর পর এ পর্যন্ত ইসরাইলের স্বীকারোক্তি মতে ৬২৬ জন সেনা নিহত এবং ১৭২৩ জন আহত হয়েছে। তবে ফিলিস্তিনের যোদ্ধারা বলছে, তাদের হামলায় এর চেয়ে অনেক বেশি সেনা নিহত হয়েছে। এছাড়া, সম্প্রতি লেবাননের ‌ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়েদ হাসান নাসরুল্লাহ জানিয়েছেন, এ পর্যন্ত ইসরাইলের দেড় হাজার সেনা নিহত হয়েছে।

এই বিপুল সংখ্যক সেনা হতাহত হওয়ার ঘটনায় ইসরাইল ব্যাপকভাবে সমালোচনার মুখে পড়েছে। প্রতিদিন সেখানে যুদ্ধ বন্ধের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হচ্ছে।#

পার্সটুডে




রাঙ্গামাটিতে দুই গ্রুপের বন্দুকযুদ্ধে নিহত ২

ডিএনবি নিউজ ডেস্ক:

রাঙ্গামাটির লংগদু উপজেলার সদর ইউনিয়নের বারবুনিয়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ওরফে জেএসএস ও ইউনাইটেড পিপল ডেমোক্রেসি ফ্রন্ট ইউপিডিএফের মধ্যে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন।

শনিবার সকালে উপজেলার কাট্টলীর ধনপুতি বাজারে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন বিদ্যাধন তিলক (৪৯) ও ধন্যমনি চাকমা (৩২)। লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।