দুর্গাপুরে গলায় রশি প্যাঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –
নেত্রকোনার দুর্গাপুর উপজেলার একটি গাছে গলায় রশি প্যাঁচানো ঝুলন্ত অবস্থায় ইলাল খান (৪০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রাম থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।
নিহত ইলাল খান শ্রীপুর গ্রামের মৃত আবুল হাসান খানের ছেলে। সে মানসিকভাবে অসুস্থ ছিল বলে জানা গেছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে,দুই বছর যাবত মানসিকভাবে অসুস্থ ইলাল খান। ভিক্ষাবৃত্তি করে চলতো সে । মাঝে মাঝে প্রতিবেশীদের ইলাল বলতো সে অক্ষম চলতে পারে না বউ ছেলেদের খাওয়াতে পারে না তাঁর জীবন রেখে লাভ কী। গত রাত ২ টায় ইলালকে এলাকায় ঘুরাঘুরি করতে দেখে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার ভোর ৫ টায় ইলালের নিথর দেহ বাড়ির পাশের একটি গাছে ঝুলছে দেখে তাঁর পরিবার। এ দৃশ্য দেখে পরিবারের লোকজনের ডাক চিৎকারে স্থানীয়রা এসে পুলিশকে খবর দেই। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
এ প্রসঙ্গে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু শরীফ বলেন,দীর্ঘদিন যাবত মানসিকভাবে অসুস্থতায় ভুগছিলেন তিনি। এ কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। এ ঘটনায় আইনি কার্যক্রম চলমান রয়েছে।

 




ইন্টারনেটের সংযোগ দিতে গিয়ে কয়েক ডজন ফিলিস্তিনি শহীদ

ডিএনবি নিউজ ডেস্ক :

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইন্টারনেটের সংযোগ দেয়ার চেষ্টাকালে ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলায় কয়েক ডজন ফিলিস্তিনি হতাহত হয়েছেন। উত্তর গাজার জাল’আ স্ট্রিটে এই হামলার ঘটনা ঘটে।

গতকাল (বুধবার) ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, অন্তত তিনটি মৃতদেহ আহলি আরব হাসপাতালে এসেছে। এছাড়া, আরো তিন ব্যক্তি শহীদ এবং কয়েকজন আহত হয়েছেন। ইহুদিবাদী সেনারা উত্তর গাজায় একটি বেসামরিক গাড়িকে লক্ষ্য করে বিমান হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

ইরানের প্রেস টিভির সাংবাদিক বলছেন, জাবালিয়া শরণার্থী শিবিরের পশ্চিমে ফালুগা এলাকায় একটি ড্রোন থেকে বেসামরিক গাড়ি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় এবং তাতে তিনজন শহীদ হন। এছাড়া উত্তর গাজার বেইত লাহিয়া এলাকার একটি আবাসিক ভবনে ইহুদিবাদীদের বোমাবর্ষণে জেইন পরিবারের কয়েকজন সদস্য হতাহত হয়েছেন।

গত ৭ অক্টোবর থেকে ইহুদিবাদী ইসরাইল গাজার ওপর বর্বর আগ্রাসন শুরু করেছে এবং এ পর্যন্ত তাদের হামলায় ৩৫ হাজার ২০০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার বেশিরভাগই নারী ও শিশু।#

পার্সটুডে




হামাস পরাজিত হলে তুরস্কের দিকে নজর দেবে ইসরাইল: এরদোগান

ডিএনবি নিউজ ডেস্ক : 

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান দাবি করেছেন, ‘সন্ত্রাসী’ ইসরাইল সরকার গাজা উপত্যকায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসকে পরাজিত করতে পারলে এরপর তুরস্কের দিকে ‘নজর দেবে’ এবং শেষ পর্যন্ত তার দেশে হামলা চালাবে।

তিনি গতকাল (বুধবার) রাজধানী আঙ্কারায় একটি সংসদীয় দলের সঙ্গে বৈঠকে এ আশঙ্কা ব্যক্ত করেন। এরদোগান সতর্ক করে দিয়ে বলেন, দখলদার সরকার ফিলিস্তিনের এই অবরুদ্ধ উপত্যকায় থেমে থাকবে না বরং তুরস্ক হবে তার পরবর্তী টার্গেট।

গত কয়েক মাস ধরে গাজা উপত্যকার ওপর ইসরাইলের গণহত্যামূলক যুদ্ধের কঠোর সমালোচনা করে আসছেন তুর্কি প্রেসিডেন্ট। তিনি তার দলের সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, “আপনারা একথা মনে করবেন না যে ইসরাইল গাজায় থেমে থাকবে। এটিকে থামিয়ে না দেয়া হলে এই সন্ত্রাসী ও দুর্বৃত্ত সরকার আজ হোক অথবা কাল আনাতোলিয়ার দিকে নজর দেবে।”

আনাতোলিয়া বোঝাতে এরদোগান বৃহত্তর তুর্কি উপত্যকাকে বোঝাতে চেয়েছেন যেটিকে ‘এশিয়া মাইনর’ বলা হয় যা তুরস্কের অর্ধেকেরও বেশি ভূখণ্ড নিয়ে গঠিত।

রজব তাইয়্যেব এরদোগান বলেন, “আমরা হামাসকে সমর্থন করে যাব। কারণ, তারা তাদের মাতৃভূমির মুক্তির জন্য লড়াই করছে এবং তারা আনাতোলিয়াকেও রক্ষা করছে।”

গত বছরের অক্টোবর মাসে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার ওপর ভয়াবহ গণহত্যা শুরু করার পর থেকে আঙ্কারার সঙ্গে তেল আবিবের সম্পর্কের দৃশ্যত অবনতি হয় যদিও ইসরাইলের সঙ্গে এখন পর্যন্ত কূটনৈতিক সম্পর্ক বজায় রেখেছে তুরস্ক।#

পার্সটুডে




হজ্জের উদ্যেশ্যে সৌদী আরবে পৌঁছেছেন ২১ হাজারের বেশি হজযাত্রী

ডিএনবি নিউজ ডেস্ক :

হজ পালনের জন্য বাংলাদেশ থেকে এ পর্যন্ত ২১ হাজারের বেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বৃহস্পতিবার (১৬ মে) হজ ব্যবস্থাপনা পোর্টালের বুলেটিনে এ তথ্য জানানো হয়।

সৌদিতে যাওয়া হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন জন এবং বেসরকারি ব্যবস্থাপনার গেছেন ১৭ হাজার ৩১৬ জন।

বাংলাদেশ থেকে ৫৩টি ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি পৌঁছেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১৮টি, সৌদি এয়ারলাইনসের ১৬টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস ১৯টি ফ্লাইট পরিচালনা করে।

এর আগে, গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে। এর মাধ্যমেই চলতি বছরের হজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। শেষ হবে ১০ জুন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৫ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ২২ জুলাই।