মহানবী সা. কে নিয়ে কটূক্তি করায় যুবককে জনতার গণধোলাই

ডিএনবি নিউজ ডেস্ক :

মহানবী  হযরত মোহাম্মদ সা.. কে নিয়ে কটূক্তির দায়ে ফেনীতে বাদল বণিক (৪০) নামে এক যুবকেকে গণধোলাই দিয়েছে জনতা।

মঙ্গলবার (১৪ মে) বিকেলে শহরের সবজি আড়তে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে সেখান থেকে উদ্ধারপূর্বক আটক করে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গণধোলাইয়ের শিকার বাদল বনিক ফেনী পৌরসভার মাষ্টার পাড়া এলাকার মৃত নগেন্দ্র দেব নাথের ছেলে। সে ওই বাজারের হারুন সওদাগর এর সবজির আড়তে হিসাবরক্ষক হিসেবে কাজ করতেন। দুপুরের দিকে তুচ্ছ বিষয় নিয়ে আড়তের সাধারণ লেবারদের সঙ্গে মহানবী হযরত মুহাম্মদ সা. কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করলে আশেপাশের থাকা সাধারণ জনতা তাকে গণধোলাই দেয়া শুরু করে।

তাৎক্ষণিক আড়ৎতের মালিক হারুন ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে জনতার রোষানল থেকে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে।

ঘটনা সত্যতা নিশ্চিত করে ফেনী মডেল থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী জানান, বাদল নামের এক যুবককে জনতার রোষানল থেকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিষয়টি আরও তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

তবে, সে নিজেকে নির্দোষ দাবি করে বলেন, রাসূল সা. কে নিয়ে কোন কুরুচিপূর্ণ মন্তব্য করেনি সে। পূর্ব শত্রুতার জেরে তাকে টার্গেট করে এ হামলা করা হয়েছে।




দুর্গাপুরে বিশ্ব মা দিবস উপলক্ষে গাছের চারা বিতরণ

 

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি :

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পালিত হয়েছে বিশ্ব মা দিবস। বুধবার দুপুরে নানা কর্মসুচীর মাধ্যমে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও এম রকিবুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়াল) বক্তব্য রাখেন, নেত্রকোনা-১ আসনের এমপি মোশতাক আহমেদ রুহী। অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা মোসাম্মাৎ জেবুন্নেসা, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা সমাজসেবা অফিসার জোবায়ের হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ হাসান, সমবায় কর্মকর্তা বিজন কান্তি ধর প্রমুখ। আলোচনা শেষে কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের মাঝে সাংস্কৃতিক প্রতিযোগিতা, ফ্রি ম্যাডিক্যাম্পের মাধ্যমে সেবাদান এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের মাঝে ঔষধী ও ফলদ বৃক্ষ বিতরণ করা হয়।




প্রেসক্লাবের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

ডিএনবি নিউজ ডেস্ক :
নেত্রকোনার দুর্গাপুর প্রেস ক্লাবের উদ্যোগে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সংবাদকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ পাওয়ায় ৩ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার দুপুরে সর্বস্তরের অংশগ্রহনে এ সংবর্ধনা দেয়া হয়।
এ উপলক্ষে প্রেসক্লাব মিলনায়তনে সিনিয়র সাংবাদিক তোবারক হোসেন খোকন এর সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল এর সভাপতিত্বে, অন্যদের মধ্যে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াহেদ আলী, আব্দুল জব্বার মাল, মো. সিরাজুল ইসলাম, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক শামীম আজাদ, মোহন লাল বিশ্বাস, আবু সাদেক, সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার এছাড়া সংবর্ধিত শিক্ষার্থী সিফাত আহমেদ তালুকদার, ফারজানা জাহান সুমাইয়া ও নওশিন তাবাসসুম শৈলী। এছাড়া অন্যদের মধ্যে শিক্ষার্থী অভিভাবক ও প্রেসক্লাব সাংবাদিক ডা. কামরুল ইসলাম, সাংবাদিক আনিসুল হক সুমন ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার সহ প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকগণ অনুভুতি মুলক বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যত। তোমরা যেমন এসএসসিতে জিপিএ ৫.০০ পেয়েছো ঠিক তেমনি এই ধারা অব্যাহত রাখতে এইসএসসিতেও জিপিএ ৫.০০ পেতে হবে। তোমাদের সাফল্যে আমরাও গর্বিত। তোমাদের জন্য দোয়া ও শুভকামনা রইল।



আইসিজেতে গণহত্যা মামলায় ইসরাইলের বিপক্ষে যোগ দিচ্ছে তুরস্ক

ডিএনবি নিউজ ডেস্ক :

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গণহত্যা চালানোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে আন্তর্জাতিক বিচার আদালত বা আইসিজে’র দ্বারস্থ হবে তুরস্ক।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদান গতকাল (মঙ্গলবার) জানিয়েছেন, ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকায় যে গণহত্যা চালিয়েছে তার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দায়ের করা মামলার পক্ষে আনুষ্ঠানিকভাবে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আংকারা। চলতি মাসের প্রথম দিকেও ফিদান বলেছিলেন, ইসরাইলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দায়ের মামলার পক্ষে তার দেশ যুক্ত হওয়ার পরিকল্পনা নিয়েছে।

গত ৭ অক্টোবর থেকে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকায় বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে আসছে। এ পর্যন্ত ইহুদিবাদীদের আগ্রাসনে ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার বেশিরভাগই নারী ও শিশু।

রাজধানী আঙ্কারায় গতকাল অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক সংবাদ সম্মেলনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা ৭ অক্টোবর বেসামরিক নাগরিকদের হত্যাকাণ্ডের নিন্দা জানাই কিন্তু ইসরাইল পরিকল্পিতভাবে হাজার হাজার নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করেছে। একটি সম্পূর্ণ আবাসিক এলাকাকে বসবাসের অযোগ্য করে দেয়া মানবতার বিরুদ্ধে অপরাধ, গণহত্যার চেষ্টা এবং গণহত্যার বহিঃপ্রকাশ।”

আন্তর্জাতিক বিচার আদালতে দক্ষিণ আফ্রিকার মামলার পক্ষে তুরস্কের এই অবস্থান ঘোষণার আগে মিশর, লিবিয়া এবং কলম্বিয়া একই ঘোষণা দিয়েছে।#

পার্সটুডে