দুর্গাপুরে ভেজা বালু পরিবহনের বিরুদ্ধে অভিযান, জরিমানা আদায়

আল নোমান শান্ত, স্টাফ রিপোর্টার
নেত্রকোণার দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে উত্তোলিত ভেজা বালু পরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। (১৭ সেপ্টেম্বর) শনিবার দুপুরে উপজেলার শিমুলতলী এলাকায় এ অভিযান পরিচালনা করেন নেত্রকোনা জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার সাদিয়া ইসলাম সীমা। এ অভিযানে ৯ টি মামলায় ৯,০০০ টাকা জরিমানা করা হয় ও ভেজা বালু পরিবহনকারীদের সতর্ক করে দেয়া হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এ অভিযানে সহযোগিতায় ছিলেন আইন শৃঙ্খলা বাহিনী।



মিয়ানমারের রাষ্ট্রদূতকে আবারও তলব

ডিএনবি নিউজ ডেস্ক:

বাংলাদেশ সীমান্তে মর্টার শেল নিক্ষেপে এক রোহিঙ্গা যুবক নিহত ও পাঁচ রোহিঙ্গা নাগরিক আহত হওয়ার ঘটনায় মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মো-কে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আজ রোববার মন্ত্রণালয়ে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডাকা হয়েছে। এই ঘটনায় ঢাকার পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে। পাশাপাশি এ বিষয়ে রাষ্ট্রদূতের বক্তব্য জানতে চাইবে ঢাকা।

এ নিয়ে কয়েকদিনের ব্যবধানে চতুর্থবারের মতো মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হলো।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে শুক্রবার সন্ধ্যা থেকে গোলাগুলি চলে। ওই ঘটনায় রাখাইন রাজ্যের পাহাড় থেকে ছোড়া একটি মর্টার শেল এসে তুমব্রু সীমান্তের বিপরীতে শূন্যরেখায় পড়ে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়। রাত সাড়ে ৯টার দিকে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তাছাড়া, এক শিশুসহ পাঁচ রোহিঙ্গা নাগরিক আহত হন। তারা হাসপাতালে চিকিৎসাধীন।