বরিশালে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক শফিউর রহমান কামাল

ডিএনবি নিউজ ডেস্ক :

বরিশাল সদর হাসপাতালে দালাল চক্রের বিরুদ্বে সংবাদ প্রকাশ করায় হামলার শিকার হয়েছেন সাংবাদিক শফিউর রহমান কামাল। আজ সকাল ১১টায় হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গেলে ন্যাক্কারজনক এ ঘটনা ঘটে। আহত কামাল স্থানীয় প্রাচীন দৈনিক সত্য সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক।  এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন কামাল। জানা যায় শফিউর রহমান কামাল অত্যন্ত সাহসীকতা ও সুনামের সাথে দীর্ঘদিন সাংবাদিকতা করে আসছেন। সদর হাসপাতালে ডায়াগনস্টিক সেন্টারের দালাল চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে একাধিক সংবাদও প্রকাশ করেন তিনি। এরই অংশ হিসেবে কামালকে বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে আসছিল দালাল চক্রের সদস্যরা।

এরই ধারাবাহিকতায় আজ সকাল ১১টার দিকে ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও কর্মচারীসহ তাদের পালিত দালাল চক্র পূর্বপরিকল্পিতভাবে অতর্কিত এই হামলা চালায় কামালের ওপর। এতে গুরুত্বর জখম হয় সাংবাদিক কামাল। পাশাপাশি তার সাথে থাকা ১৯ হাজার ৫০০ টাকা ও ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এদিকে সাংবাদিক শফিউর রহমান কামালের ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।  অবিলম্বে তারা দোষীদের গ্রেপ্তারের দাবী জানান। এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার  ওসি (তদন্ত)  লোকমান হোসেন জানান ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।




দুর্গাপুরে সাপ্তাহিক সুসঙ্গ বার্তা পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ও সম্মাননা প্রদান

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোণার দুর্গাপুর থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক সুসঙ্গ বার্তা পত্রিকা ৯ বছরে পর্দাপণ করেছে। এ উপলক্ষে রোববার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে নানা আয়োজনে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। অনুষ্ঠানে প্রবীণ সাংবাদিক প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শাহাদাত হোসেন কাজল, প্রেসক্লাব সভাপতি এসএম রফিকুল ইসলাম রফিক, সাবেক প্রেসক্লাব সভাপতি মোঃ মোহন মিয়া’কে সুসঙ্গ বার্তা’র পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়। পূর্ব আলোচনায় প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি সাহাদাত হোসেন কাজল’র সভাপতিত্বে ও পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জামাল তালুকদার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান, দুর্গাপুর সার্কেল এর সিনিয়র এএসপি মাহমুদা শারমিন নেলী, ডাঃ দিবালোক সিংহ, একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ নাসির উদ্দীন, সাবেক পৌর মেয়র মোঃ শ.ম জয়নুল আবেদীন, অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রেসক্লাব সহ-সভাপতি তোবারক হোসেন খোকন, কবি লোকান্ত শাওন। আরও উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক ও সাবেক সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, প্রেসক্লাব কোষাধ্যক্ষ ও ডিএনবি নিউজ টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক এইচ.এম সাইদুল ইসলাম, পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক নাজমুল হুদা সারোয়ার, সাংবাদিক মোঃ সফিউল্লাহ, ধ্রুব সরকার, মাইকেল প্রদীব, পল্টন হাজং, মাসুম বিল্লাহ, আল নোমান শান্ত প্রমুখ।




যে কোনো বিমানবন্দর থেকে সৌদি আরব যেতে পারবে ওমরাহ যাত্রীরা

ডিএনবি নিউজ ডেস্ক:

ওমরাহ যাত্রীদের সৌদি আরবে আসা ও যাওয়ার জন্য কোন বিমানবন্দর নির্দিষ্ট করা হয়নি। তারা যেকোনো আন্তর্জাতিক বা স্থানীয় বিমানবন্দর থেকে সৌদি আরবে আসতে ও যেতে পারবে বলে জানিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। খবর আল আরাবিয়া’র।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় বিবৃতিতে বলা হয়েছে, ওমরাহ যাত্রীরা সৌদি আরবে ৯০দিন থাকতে পারবে। এ সময়ে তারা নির্দ্বিধায় মক্কা, মদিনা এবং সৌদির অন্যান্য শহরে যেতে পারবে।

ওমরাহর ভিসার জন্য অনলাইনে আবেদন করা যাবে। ওমরাহ জন্য ইটমারনা আবেদন নিবন্ধন অত্যাবশ্যকীয়। ওমরাহকারী করোনামুক্ত এটা নিশ্চিত করার জন্য ইটমারনা আবেদন নিবন্ধন করতে হবে। ইটমারনা অ্যাপে নিবন্ধনের জন্য সৌদি আরবের বর্তমান ভিসা বাধ্যতামূলক।