দুর্গাপুরে ২ শিক্ষকের বাসায় দুর্ধর্ষ চুরি

ডিএনবি নিউজ ডেস্ক ::

নেত্রকোনার দুর্গাপুরে রাতের আঁধারে স্টিলের দরজা কেটে ঘরের কাঠের দরজা ভেঙে ঘরের ভিতর প্রবেশ করে নগদ ৪ লক্ষ টাকা ও প্রায় ৫০ হাজার টাকার স্বর্ণালংকার সহ মূল্যবান মালামাল নিয়ে গেছে সংঘবদ্ধ চোরেরা। সোমবার রাতে পৌর শহরের দক্ষিণ ভবানীপুর এলাকার প্রধান শিক্ষক রোকন হোসেনের বাসায় এ ঘটনা ঘটে। অপর দিকে সোমবার বিকেলে দুর্গাপুর পৌর শহরের ৫ নং ওয়ার্ডের বাগিচাপাড়া এলাকায় শিক্ষক মোঃ তরিকুল ইসলামের বাসায় দিনের বেলায় ঘরের জানালা দিয়ে চোর প্রবেশ করে মোবাইল, ইলেকট্রনিক চুলা সহ অন্যান্য জিনিসপত্র নিয়ে গেছে।

শিক্ষক রোকন হোসেন জানান, আমি সহ পরিবারের লোকজন প্রতি দিনের ন্যায় রাত অনুমান সাড়ে ১১ ঘটিকার দিকে রাতের খাবার শেষে নিজ রুমে ঘুমিয়ে পড়ি। পরে রাত অনুমান আড়াইটার সময় আমার স্ত্রী ঘরের ভিতর আলমারির ড্রোয়ার খোলার শব্দে ঘুম ভেঙ্গে যায়। পরে অন্ধকারে তাঁকিয়ে দেখে তিন জন অজ্ঞাতনামা চোর আলমারির ড্রোয়ার খুলতেছে দেখেই ডাক চিৎকার করতে শুরু করলে আমি ও পাশ্বের রুমে থাকা আমার ছেলে দৌড়ে এসে বসত ঘরের বৈদ্যুতিক লাইট জ্বালানোর পূর্বেই তিন চোর দৌড়ে বসত ঘর হতে দ্রুত পালিয়ে যায়। আমাদের ডাকচিৎকারে বাড়ির আশপাশের লোকজন আসিয়া জড়ো হয়, পরে দেখতে পাই বসত ঘরের উত্তর পাশের বারান্দার স্টিলের দরজা ও বসত ঘরের মাঝে কাঠের দুইটি দরজা ভাঙ্গা এবং বসত ঘরের আলমিরার ভিতর রক্ষিত ব্যবসার টাকা সহ স্বনর্লকার নেই এ ঘটনায় সোমবার বিকেলে দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।

এ ব্যাপারে থানা ওসি মোহাম্মদ শিবিরুল ইসলাম বলেন, চুরির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 




টিসিবির পণ্য নিয়ে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ডিএনবি নিউজ ডেস্ক:

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রিতে কোনো ধরনের অনিয়ম ও কারসাজি হলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপ মুনশি।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বাবর রোডে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

এসময় বাণিজ্যমন্ত্রী জানান, ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকিমূল্যে এক কোটি পরিবারকে টিসিবির পণ্য দেওয়া হবে। কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলোতে।

টিসিবি থেকে প্রতি লিটার সয়াবিন তেল কেনা যাবে ১১০ টাকায়। আর প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকায় মিলবে।

এর আগে মে মাসে পণ্য বিক্রির ঘোষণা দিয়ে তা স্থগিত করেছিল টিসিবি। ফ্যামিলি কার্ড দেওয়ার কাজ শেষ না হওয়ায় তখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানায় সংস্থাটি।

সবশেষ টিসিবির সেই পণ্য বিক্রির কার্যক্রম আবারো শুরু হলো। পুরো আগস্ট মাস জুড়ে সারাদেশে এই কার্যক্রম চলবে।