দুর্গাপুরে শিকড় মানবকল্যাণ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরে ঢাকাস্থ ‘‘শিকড় মানবকল্যান ফাউন্ডেশন’’ এর আয়োজনে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ত্রাণ সামগ্রী বিতরন করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিকড় মানবকল্যান ফাউন্ডেশনের পরিচালক মুফতি জামাল উদ্দিন, মাওলানা এমদাদুল হক, হাফেজ মাওলানা মঞ্জুরুল হক, হাফেজ মোস্তফা কামাল, হাফেজ সাইদুল ইসলাম, ইউপি সদস্য ইসমাইল শেখ প্রমুখ। দুর্গাপুর উপজেলার বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ এলাকা গাঁওকান্দিয়া ইউনিয়নের কালিকাবর, গৌড়াখালি কান্দা, জাগিরপাড়া ও জাঙ্গালিয়াকান্দায় নদী পাড়ের ক্ষতিগ্রস্থ প্রায় তিন শতাধিক পরিবারের মাঝে এসব শুকনো খাবার বিতরণ করা হয়।




দুর্গাপুরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরে দেশ-জাতির ও বন্যা কবলিত এলাকায় কল্যানে দোয়া, প্রার্থনার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দলীয় ও জাতীয় পতাকা উত্তেলনের মাধ্যমে উপজেলা আ‘লীগের নেতাকর্মীদের অংশগ্রহনে দলীয় কার্যলয়ে নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে আওয়ামীলীগ‘র দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শেষে এক বর্নাঢ্য র‌্যালি পৌরশহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন শেষে উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক মো. সাজ্জাদুর রহমান সাজ্জাদ এর সঞ্চালনায় উপজেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আলা উদ্দিন আল আজাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় আ‘লীগের কার্যনির্বাহী সদস্য রেমন্ড আরেং।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আ‘লীগের সদস্য ও উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, সহ:সভাপতি বাবু স্বপন সান্যাল, মো. এমদাদুল হক খান, এড. মজিবুর রহমান, শ.ম জয়নাল আবেদীন, যুগ্নসাধারণ সম্পাদক বিভাস সরকার, সাবেক মেয়র ও পৌর আ‘লীগের সভাপতি মাও: আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক মো. হারুন অর রশীদ, কৃষি বিষয়ক সম্পাদক কবি আব্দুল্লাহ হক, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান সহ ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা শেষে দেশের কল্যানে দোয়া ও কেক কাটা হয়।

প্রধান অতিথি রেমন্ড আরেং বলেন, দলের প্রতিষ্ঠাকাল থেকে সা¤প্রতিক উন্নয়নের ধারা ও সফলতা সহ দলীয় ঐতিহ্যকে ধরে রেখেছে বাংলাদেশ আওয়ামীলীগ। বর্তমানে বন্যা কবলিত এলাকা ও দেশের সাধারণ মানুষের জান মাল রক্ষায়, দিনে রাতে কাজ করে যাচ্ছেন দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।




দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৬৮

ডিএনবি নিউজ ডেস্ক:

 

দেশে গত ১৭ মে থেকে আজ বৃহস্পতিবার (২৩ জুন) পর্যন্ত বন্যায় মোট ৬৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৪২।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বন্যা বিষয়ক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ২৩ জুন পর্যন্ত ময়মনসিংহে পাঁচজন, নেত্রকোনায় পাঁচজন, জামালপুর পাঁচজন, শেরপুরে তিনজন, লালমনিরহাটে একজন, কুড়িগ্রামে তিনজন, সিলেট জেলায় ১৬ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে একজন এবং মৌলভীবাজারে তিনজনের মৃত্যু হয়েছে।

এতে আরো বলা হয়, বজ্রপাত, সাপের কামড়, বন্যার পানিতে ডুবে এবং বন্যাজনিত অন্যান্য কারণে এ ৭০ জনের মৃত্যু হয়েছে।