রোববার থেকে শুরু হজের প্রথম ফ্লাইট

ডিএনবি নিউজ ডেস্ক:

আগামীকাল রোববার (৫ জুন) থেকে শুরু হচ্ছে চলতি বছরের হজ ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইনরসের বিজি-৩০০১ দিয়ে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের জন্য প্রথম ফ্লাইট পরিচালিত হবে। প্রথম যাত্রায় সকাল ৯টায় সৌদি আরব যাচ্ছেন ৪১৫ জন হজযাত্রী।

শনিবার (৪ জুন) সরকারি হজযাত্রীর প্রথম ফ্লাইটের তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে রোববার সকালে বিমানের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের উপস্থিতিতে দোয়ার মাধ্যমে হজযাত্রীদের বিদায় দেওয়া হবে।

এর আগে শুক্রবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করেন।

৩১ মে থেকে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা থাকলেও সৌদি আরবের কিছু প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। চলবে ৩ জুলাই পর্যন্ত। এ ছাড়া হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।



দুর্গাপুরে নিষেধাজ্ঞা অমান্য করে খোলা রেখেছে ডায়াগনস্টিক সেন্টার 

ডিএনবি নিউজ ডেস্কঃ
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় সারা দেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সাময়িক বন্ধ, ও কিছু ডায়াগনস্টিক সেন্টার লাইসেন্স রিনিউ করার জন্য একমাসের সময় দেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তপক্ষ। ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের সামনে রাফিয়া ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার  খোলা রেখে চলছে কার্যক্রম।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, অভিযান চালিয়ে ২২টি নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সাময়িক বন্ধ, লাইসেন্স নবায়নের জন্য ৮টি প্রতিষ্ঠানকে ১ মাস সময় দেওয়া হয়েছে।
শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাফিয়া ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার খোলা রেখে কার্যক্রম চলছে। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে শাটার বন্ধ করে ১টি খোলা রেখে কার্যক্রম চালাতে থাকে। বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার জন্য লোকজন যাওয়া আসা করছে।অন্যদিকে ডায়াগনস্টিক সেন্টারে সাংবাদিকদের পাঠানো একব্যাক্তি রক্ত পরিক্ষা করা যাবে কি-না জানতে চাইলে তারা  জানান,করা যাবে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব রায় বলেন, আমরা জানি সেগুলো বন্ধ আছে। আমরা বলে দিয়েছি যদি কোনো প্রতিষ্ঠান খোলা পাই, তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।