নেত্রকোনায় মোটরসা্ইকেলের চাপায় মোয়াজ্জিনের মৃত্যু

ডিএনবি নিউজ ডেস্ক:

এশার নামাজ পড়ে আর বাড়ি ফেরা হলো না জসিম উদ্দিন (৭০) নামের এক মুয়াজ্জিনের।

শনিবার (২৮মে) এশার নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে তাকে একটি মোটরসাইকেল চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত জসিম উদ্দিন উপজেলার মদনবাজার এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন।

নিহতের ছেলে সারোয়ার জাহান বলেন, আমার বাবা এশার নামাজ আদায় করে বাসায় ফেরার পথে একটি মোটরসাইকেল চাপা দেয়। তাৎক্ষণিক বাবাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখানেই তিনি মারা যান।

মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম জানান, এ ব্যাপারে মদন থানায় কোনো অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।




গণ কমিশনের বিরুদ্ধে মামলা করুন: ববি হাজ্জাজ

ডিএনবি নিউজ ডেস্ক:

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, ‘বিতর্কিত এবং বিপথগামী ব্যক্তিদের নেতৃত্বে গঠিত গণ কমিশন যে ভুলে ভরা এবং অসার প্রতিবেদন দুদকে জমা দিয়েছে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ওলামায়ে কেরাম এবং মাদ্রাসা কর্তৃপক্ষকে আইনি ব্যবস্থা নিতে হবে।’

আজ শনিবার রাজধানীর একটি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ পরিষদ আয়োজিত নাগরিক মতবিনিময় সভায় এ কথা বলেন ববি হাজ্জাজ।

তিনি বলেন, ‘আওয়ামী সরকার গত দেড় দশকে আমাদের শিখিয়েছে তাঁদের বিরুদ্ধে কেউ কথা বললে দেশের বিভিন্ন প্রান্তে মামলা করে কীভাবে প্রতিবাদী কন্ঠস্বরকে রুদ্ধ করা যায়। ওলামায়ে কেরামের প্রতি আমাদের আহ্বান থাকবে, আপনারা জেলায় জেলায় গণ কমিশনের বিরুদ্ধে মামলা করুন।’

এনডিএম চেয়ারম্যান বলেন, ‘আপনাদের এবং আপনাদের যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথিত শ্বেতপত্র প্রকাশিত হয়েছে তারা প্রত্যেকে আলাদাভাবে গণ কমিশন সংশ্লিষ্টদের বিরুদ্ধে মানহানি করে তাদের পর্যদুস্ত করেন। এই সব ভ্রান্ত আদর্শের ব্যক্তিরা কখনোই ইসলামের ক্ষতি করতে পারবে না বরং মহান আল্লাহই কেয়ামত পর্যন্ত ইসলামকে হেফাজত করবেন।’

তিনি বলেন, ওলামায়ে দেওবন্দ এ দেশের অতি সম্মানিত ব্যক্তিত্ব। বাংলাদেশের পবিত্র ভূমিতে দ্বীন ইসলাম প্রচার এবং প্রসারে তাদের খেদমত এবং সব আধিপত্যবাদ, শোষণ-নিপীড়নের বিরুদ্ধে দেশের হকপন্থী ওলামায়ে কেরামের আন্দোলন-সংগ্রাম সর্বজনবিদিত।




দুর্গাপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে ভেড়া বিতরণ

ডিএনবি নিউজ ডেস্ক :
নেত্রকোনার দুর্গাপুরে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সমাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প এর আওতায় সুফলভোগীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান হিসেবে ভেড়া বিতরণ করা হয়েছে। আজ শনিবার সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে  উপজেলা পরিষদ চত্বরে এসব ভেড়া বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব -উল -আহসান’র সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ নাসির উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন আল আজাদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, প্রেসক্লাব সভাপতি এসএম রফিকুল ইসলাম রফিক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শিমু দাস, আওয়ামীলীগ নেতা বিপ্লব মজুমদার, ডাঃ জেরিন সহ প্রকল্পের উপকারভোগী ও প্রাণিসম্পদ অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এ সময় সুফলভোগি ৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ২টি করে মোট ৮০টি ভেড়া বিতরণ করা হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে তালিকাভুক্ত অণগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সুফল ভোগীদের মাঝে সর্বমোট ২০০টি ভেড়া বিতরণ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব- উল- আহসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান হিসেবে  অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে প্রতিটি পরিবারকে ২টি করে সর্বমোট ২০০টি পরিবারকে ভেড়া দেওয়া হবে। এছাড়াও যারা ভেড়া পেয়েছেন তাদের প্রত্যেককে ভেড়া পালনের জন্য ঘর তৈরির উপকরণ দানাদার খাবারসহ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। তবে সুফলভোগীরা বিনামূল্যে প্রাপ্ত এসব ভেড়া ৩ বছরের মধ্যে বিক্রি বা হস্তান্তর করতে পারবে না।



জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার ও শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী পূর্নতা সরকার নির্বাচিত

ডিএনবি নিউজ ডেস্কঃ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ প্রধান অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার ও শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন পূর্নতা সরকার। দুজনই দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ থেকে নির্বাচিত হয়েছেন। জেলার ৬০টি কলেজ থেকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। এ উপলক্ষে শুক্রবার সকালে জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল গফুর এর স্বাক্ষরিত পত্রালোকের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার।

জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগত্যা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার কে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান ও পূর্নতা সরকার কে শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী নির্বাচিত করা হয়।

ফারুক আহমেদ তালুকদার ২০১৭ সালের ৫ জানুয়ারী অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদানের পর দুইবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। তিনি দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের শিক্ষাবিদ আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার এর ছোট ছেলে। শিক্ষা প্রসারের সাথে থেকে জেলা ও উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি এএমটি ফাউন্ডেশনের মাধ্যমে আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার কলেজ, মাদরাসা, মাধ্যমিক স্কুল, ফাইন আর্টস একাডেমি, প্রতিবন্ধি বিদ্যালয় প্রতিষ্ঠা করে শিক্ষা বিকাশে কাজ করে যাচ্ছেন। তার এই সফলতা প্রাপ্তিতে উপজেলার শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, দুর্গাপুর প্রেসক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমি অভিনন্দন জানিয়েছেন।

এ নিয়ে ফারুক আহমেদ তালুকদার বলেন, প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া জানাই, আমাকে এ সম্মান দেয়ার জন্য। পরিশ্রম কোন দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে মনোনীত করায় জেলা ও উপজেলা প্রশাসন সহ শিক্ষা বিভাগ কে ধন্যবাদ জানাই। আগামী ২৯ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীতা, সকলেই আমার জন্য দোয়া করবেন।




এবার খাজা মাইনুদ্দীন চিশতি রহ. এর দরগাহকে মন্দির বলে দাবি

ডিএনবি নিউজ ডেস্ক: 

ভারতের রাজস্থানের আজমীরে হযরত খাজা গরীব নওয়াজ দরগাহকে এবার প্রাচীন হিন্দু মন্দির বলে দাবি করেছে ‘মহারানা প্রতাপ সেনা’। সংগঠনটি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কেন্দ্রীয় সরকার এবং অন্যদেরকে একটি চিঠি লিখে ওই বিষয়ে তদন্ত করতে বলেছে।

‘মহারানা প্রতাপ সেনা’র কর্মকর্তারা একটি ছবি পাঠিয়ে আজমীর শরীফ দরগাহের জানালায় স্বস্তিক চিহ্ন রয়েছে বলে দাবি করেছেন। ‘মহারানা প্রতাপ সেনা’র প্রতিষ্ঠাতা রাজবর্ধন সিং পারমারের দাবি, আজমীরের হযরত খাজা গরীব নওয়াজ দরগাহে একটি একলিঙ্গ মন্দির ছিল যেটিকে দরগায় রূপান্তরিত করা হয়েছিল। রাজবর্ধন সিং পারমার বলেছেন, দরগাহে স্বস্তিকার কাজ কী? এটি তদন্তের বিষয়। আমরা বিষয়টি তুলে ধরেছি। সরকারের উচিত তদন্ত করা।

গণমাধ্যমে প্রকাশ, ‘মহারানা প্রতাপ সেনা’ ভারতের রাষ্ট্রপতি, রাজস্থানের মুখ্যমন্ত্রী, রাজ্যপাল ও অন্যত্র চিঠি দিয়েছে। মহারানা প্রতাপ সেনার জাতীয় সভাপতি রাজবর্ধন সিং পারমার বলেছেন, এক সপ্তাহের মধ্যে তদন্ত না হলে তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করবেন। এরপরও কোনো সমাধান না হলে বৃহত্তর আন্দোলন করা হবে। ‘মহারানা প্রতাপ সেনা’র ২০০০ কর্মী আজমীরে যাবে এবং ওই ইস্যুতে আন্দোলন করবে। এ ছাড়াও তারা আদালতের দ্বারস্থও হতে পারে।

ভারতে জ্ঞানবাপী মসজিদ, কুতুব মিনার ও তাজমহলসহ বিভিন্ন প্রাচীন সৌধকে কেন্দ্র করে হিন্দুত্ববাদীদের বিতর্কিত দাবির মধ্যে এবার আজমীরের হযরত খাজা গরীব নওয়াজ দরগাহ নিয়ে নয়া বিতর্কের সূচনা হয়েছে। মহারানা প্রতাপ সেনার প্রতিষ্ঠাতা রাজবর্ধন সিং পারমার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত পোস্ট করে বিতর্কিত প্রশ্ন তুলেছেন। সূত্র: পার্স টুডে




আরও ৩ দেশে মাঙ্কিপক্স ভা্ইরাস সনাক্ত

ডিএনবি নিউজ ডেস্ক:

প্রথম উপসাগরীয় রাষ্ট্র হিসেবে মাঙ্কিপক্সে আক্রান্ত একজনকে শনাক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।

এ ছাড়া মঙ্গলবার (২৪ মে) চেক প্রজাতন্ত্র ও স্লোভেনিয়ায় প্রথমবারের মতো মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে। এ পর্যন্ত আফ্রিকার বাইরে ভাইরাসটি ১৮ দেশে শনাক্ত হয়েছে।

এই সংখ্যাটি আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বিশেষজ্ঞরা বলছেন, ভাইরাসটি সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়ার সামগ্রিক ঝুঁকি কম।

ইউরোপ, অস্ট্রেলিয়া ও আমেরিকায় ভাইরাসটির প্রাদুর্ভাব ঘটেছে। মাঙ্কিপক্সের লক্ষণগুলোর মধ্যে প্রায়ই জ্বর এবং ফুসকুড়ি দেখা দেয়। তবে সংক্রমণ সাধারণত মৃদু হয়।

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, একজন পর্যটকের দেহে মাঙ্কিপক্স ভাইরাস শনাক্ত হয়েছে। সম্প্রতি তিনি পশ্চিম আফ্রিকা ভ্রমণ করেছেন। এখন তার চিকিৎসা চলছে।

দেশটির কর্তৃপক্ষ বলছে, যেকোনো প্রাদুর্ভাব মোকাবিলায় তারা সম্পূর্ণ প্রস্তুত।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলেছে, আফ্রিকার বাইরের দেশগুলোতে সঠিক পদক্ষেপের মাধ্যমে ভাইরাসটি নিয়ন্ত্রণ করা যেতে পারে।

আফ্রিকার বাইরে এখন মাঙ্কিপক্সে ২৩৭ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া বেশ কিছু সন্দেহজনক আক্রান্ত মানুষ রয়েছে। বিশ্বজুড়ে স্বাস্থ্য কর্তৃপক্ষ ভাইরাসটি নিয়ন্ত্রণ করার পরিকল্পনা ঘোষণা করেছে।

জার্মানি জানায়, তারা ৪০ হাজার ডোজ ইমভেনেক্স টিকা অর্ডার দিয়েছে, যা গুটিবসন্তের চিকিৎসায় ব্যবহৃত হয়। তবে মাঙ্কিপক্সের বিরুদ্ধেও কার্যকর এই টিকা। সূত্র : বিবিসি

-এএ




দুর্গাপুরে ২ দিন ব্যাপী শিশু মেলা শুরু

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে শুরু হয়েছে দুই দিন ব্যাপী শিশু মেলা। ‘শিশু ও নারী উন্নয়ন সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে পৌর শহরের জেলা পরিষদ হলরুমে বর্ণাঢ্য র‌্যালি , আলোচনা সভা, চলচিত্র প্রদর্শনী, চিত্রাংকন, আবৃত্তি, ও কুইজ প্রতিযোগিতা হয় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান। জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী কর্মকর্তা ইনসান উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপপরিচালক আল ফয়সাল , উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, উপজেলা আওয়ামী লীগের সদস্য বিপ্লব মজুমদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের ভূইয়া, একাডেমীক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, দুর্গাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুনাহার বেগম প্রমুখ।

বক্তারা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার কথা মাথায় রেখে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করছে । শিশুদের মানসিক বিকাশে এই মেলা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করেন বক্তারা। দুদিন ব্যাপী আয়োজিত মেলায় ১০ টি শিক্ষামূলক ষ্টল স্থাপন করা হয়েছে।




কথিত গণকমিশনের শ্বেতপত্র ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ

ডিএনবি নিউজ ডেস্ক:

বৃটেনে নেতৃস্থানীয় আলেম উলামা,বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও কমিউনিটি নেতৃবৃন্দের সরব উপস্থিতিতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ঈদ প্রীতি সমাবেশ গত ২২ মে রবিবার পূর্ব লন্ডনের লী মেডিসন রেস্টুরেন্ট এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

ঈদ প্রীতি সমাবেশে আরো উপস্থিত ছিলেন লন্ডনের প্রবীণ আলেম মাওলানা শায়খ সাঈদ আলী, বাংলাদেশী টিচার্স এসোসিয়েশন (বি,টি,এ) ইউকের কোষাধ্যক্ষ অধ্যাপক মিছবাহ উদ্দিন কামাল,টানেস রোড মসজিদের খতিব ও মাদরাসাতুল হাসানাইন সিলেট এর প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমাদ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ,ইমাম ক্বারী মাওলানা আব্দুল মান্নান, বাংলাদেশ খেলাফত মজলিস বার্মিংহাম শাখার সহ-সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, লন্ডন মহানগর শাখার সহ সভাপতি হাফিজ শহীর উদ্দিন,সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া,টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, মাওলানা আশরাফ খান,ইমাম মাওলানা শরীফ আহমদ, মুহাম্মদ শিশু মিয়া আলহাজ্ব সৈয়দ আরজুর ইসলাম, আলহাজ্ব মুস্তাফিজুর রহমান,মাওলানা আফসার উদ্দিন,প্রমুখ। সমাবেশ পবিত্র কোরআনে কারীম থেকে তিলাওয়াত করেন বিশিষ্ট ক্বারী মাওলানা আহমদ রবি ও হাফিজ মাওলানা আসাদ আহমদ। কবিতা পাঠ করেন কবি সৈয়দ রফিকুল হক।

ইসলাম বিদ্বেষী এই চক্রের সকল ষড়যন্ত্র কে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে। ইসলাম প্রিয় জনতার বাংলাদেশে ইসলাম বিদ্বেষীদের কোন স্থান হবে না।

বক্তারা আরো বলেছেন, সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক সহ অসংখ্য আলেম উলামাদের অন্যায় ভাবে গ্রেপ্তার করে মাসের পর মাস কারাগারে বন্দি করে রেখেছে। সরকার ক্ষমতায় টিকে থাকতে জুলুম ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। মনে রাখতে হবে জেল জুলুম ও নির্যাতন করে হকের আওয়াজ কে বন্ধ করা যাবে না। বক্তারা অবিলম্বে নিরপরাধ সকল আলেম উলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা আরো বলেছেন,সিলেট অঞ্চলে বন্যা ভয়াবহ রূপ নিয়েছে।বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষেরা আজ বড়ই অসহায় হয়ে পড়েছে। এ অবস্থায় বন্যায় বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের ঈমানী ও‌ মানবিক দায়িত্ব। বক্তারা বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান জানান।

নেতৃবৃন্দ আগামী ১১ জুন শনিবার রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত মজলিসের ৭তম কেন্দ্রীয় সাধারণ পরিষদের অধিবেশন সফল করতে সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইউকে শাখার সভাপতি মাওলানা শুয়াইব আহমদ,মাজাহিরুল উলুম লন্ডন এর প্রিন্সিপাল বিশিষ্ট আলেম শায়খ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর ওয়াহিদ আহমেদ, মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর জেনারেল সেক্রেটারি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুন্তাকিম, ইউ,কে বিএনপি এর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল হামিদ চৌধুরী,বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক অন্যতম সহ সভাপতি আশিকুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ মাষ্টার আমির উদ্দিন আহমদ, লেখক ও সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, মাইলেন্ড মসজিদে ইমাম ও খতিব হাফিজ মাওলানা নাজির উদ্দিন, বিশিষ্ট সংগঠক ও আইনজীবী লিয়াকত সরকার, দ্যা সানরাইজ টুডের সম্পাদক এনাম চৌধুরী,কমিউনিটি ব্যাক্তিত্ব আলহাজ্ব নুর বক্স। অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ শাহীনূর মিয়া,জমিয়তে উলামায়ে ইসলাম ইউ কে এর সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদ,কমিউনিটি এক্টিভিস্ট আলহাজ্ব সৈয়দ জিল্লুল হক, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিষ্টার মাওলানা বদরুল হক,সহ সাধারণ সম্পাদক মাওলানা শায়খ নাজিম উদ্দিন, সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি সালাতুর রহমান মাহবুব প্রমূখ।




দুর্গাপুরে বাংলাদেশ মুজাহিদ কমিটি পুনর্গঠন: সভাপতি-হাঃ আঃ কাদির, সেক্রেটারী-মাওঃ আলী আকবর

ডিএনবি নিউজ ডেস্ক :
নেত্রকোণার দুর্গাপুরে বাংলাদেশ মুজাহিদ কমিটি দুর্গাপুর উপজেলা শাখার কমিটি পুনর্গঠন করা হয়েছে। সোমবার বিকাল ৩টায় দুর্গাপুর পৌরসভাধীন খরস ফজলুল উলুম কারিমিয়া মাদরাসায় বাংলাদেশ মুজাহিদ কমিটি নেত্রকোনা জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা নুরুল আমিন  এসময় উপস্থিত ছিলেন। উপস্খিত সদস্যদের কন্ঠভোটে দায়িত্বশীলদের নির্বাচিত করা হয়। সভাপতি হাফেজ মোঃ আব্দুল কাদির , সহ-সভাপতি- হাফেজ মুহাম্মদ শাহাবুদ্দিন, সহ-সভাপতি  মাওলানা আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডাক্তার মাওলানা আলী আকবর, সহকারি সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া আল হোসাইনী, ইমাম-কাম অডিটর হাফেজ মাওলানা মনজুরুল হক, সাংগঠনিক সম্পাদক হাফেজ মোহাম্মদ সাইদুল ইসলাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন ফরাজী, কোষাধ্যক্ষ আব্দুল মজিদ ঢালী, কমান্ডার মোহাম্মদ বেলাল হোসাইন ।
কমিটি গঠন শেষে সকলকে শপথবাক্য পাঠ করান মাওলানা নুরুল আমিন । মোনাজত পরিচালনা করেন হাফেজ আঃ কাদির।
এসময় বিভিন্ন ইউনিয়নের  সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।
0:00 / 1:33
আপনি, Rob Daly, N J Safiq Islam এবং আরও 75 জন
18টি কমেন্ট
8 বার শেয়ার করা হয়েছে
লাইক করুন

কমেন্ট করুন
শেয়ার করুন



সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও বাড়ল

ডিএনবি নিউজ ডেস্ক:

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দু’দিন বাড়ানো হয়েছে। রোববার (২২ মে) রাতে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে ধর্ম মন্ত্রণালয়।

এর আগে নিবন্ধনের শেষ সময় ছিল রোববার (২২ মে) ব্যাংক লেনদেনের সময় পর্যন্ত। মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মোহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-১-এর নিবন্ধন কার্যক্রম ২২ মে সন্ধ্যায় বন্ধ করা হয়েছে। শূন্য কোটা পূরণের জন্য সরকার ঘোষিত হজ প্যাকেজ অনুযায়ী বর্ধিত সময়সূচি ঘোষণা করা হলো।

নিবন্ধনের অর্থ পরিশোধে বর্ধিত সময় শুরু ২৩ মে, নিবন্ধনের অর্থ পরিশোধে বর্ধিত সময়ের শেষ তারিখ ২৪ মে (ব্যাংকিং সময় পর্যন্ত)। বর্ধিত সময়ে প্রাক-নিবন্ধনের ক্রমিক ২৫ হাজার ৯২৫ থেকে সর্বশেষ ক্রমিক ২৭ হাজার ১০৫ পর্যন্ত হজযাত্রীরা নিবন্ধনের আওতায় আসবেন। সময়ে নিবন্ধনকারী ব্যক্তিরা শুধু সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-২-এর অধীন নিবন্ধনের সুযোগ পাবেন।

মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, রোববার পর্যন্ত বেসরকারি ব্যবস্থাপনায় ৫১ হাজার ৮৫১ জন এবং সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৮৪৯ জন হজযাত্রী হজে যাওয়ার জন্য নিবন্ধন করেছেন।

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন।