দুর্গাপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

ডিএনবি নিউজ ডেস্কঃ

সারা দেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য বিভাগ এর আয়োজনে ও বেসরকারী উন্নয়ন সংস্থা, কারিতাস,ডিএসকে,কম্পেশন,সারা’র সহযোগিতায় বিশ্ব স্বাস্থ্য দিবস-২০২২ পালিত হয়েছে।
এ উপলক্ষে র‌্যালি শেষে উপজেলা হেলথ হলরমে ‘‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য’’ এই প্রতিপাদ্যে  আবাসিক মেডিকেল অফিসার তানজিরুল ইসলাম রায়হান’র সভাপতিত্বে ও কারিতাস প্রকল্প কর্মকর্তা ছবি স্প্রং এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, অন্যান্যের মধ্যে আলোচনা করেন,প্রেসক্লাব সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক, রাহিবুল করিম,স্বাস্থ্য সহকারী শুব্রত চক্রবর্ত্তী,ডিএসকের প্রকল্প ব্যাবস্থাপক রুপন কুমার সরকার, নুরে আলম, স্বাস্থ্যকর্মী,এনজিও কর্মী সহ মিডিয়া কর্মীগন  উপস্থিত ছিলেন।




২ বছর পর শোলাকিয়ায় হবে ঈদের জামাত

ডিএনবি নিউজ ডেস্ক:

করোনা পরিস্থিতিতে গত দুই বছর কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাত হয়নি। এবার শোলাকিয়ায় ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।

গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় বলা হয়, করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় সরকারের উচ্চ পর্যায়ের পরামর্শে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারও নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শোলাকিয়ার জামাত আয়োজন করা হবে। সকাল ১০টায় জামাত শুরু হবে। এতে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জামাতে জায়নামাজ ও মাস্ক ছাড়া আর কিছু সঙ্গে না আনতে পরামর্শ দেওয়া হয়েছে। মুসল্লিদের জন্য দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলাম সরকার, শোলাকিয়া ঈদগাহ মাঠের সাধারণ সম্পাদক মেহাম্মদ আলী সিদ্দিকীসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।