পবিত্র রমজানে ৬ পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রি করবে টিসিবি

ডিএনবি নিউজ ডেস্কঃ

রমজান সামনে রেখে এবার টিসিবির মাধ্যমে ৬টি পণ্য তৃণমূল পর্যন্ত সাশ্রয়ী মূল্যে বিক্রির ব্যবস্থা করবে সরকার।

রোববার (২০ ফেব্রুয়ারি) এ কথা জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, টিসিবির মাধ্যমে দেশের ১ কোটি মানুষের জন্য সাশ্রয়ী মূলে ৬টি খাদ্যসামগ্রী বিক্রির ব্যবস্থা করা হবে। পণ্যগুলো হলো পেঁয়াজ, তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা।

তিনি আরও বলেন, তেলের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হলেও দাম না বাড়ালে ব্যবসায়ীরা আমদানি বন্ধ করে দিলে সংকট আরও বেশি হতো।এদিকে কৃষকদের স্বার্থেই পেঁয়াজের দাম বেশি বলে জানান তিনি।




বদলে গেল ফেসবুক ‘নিউজ ফিড’

ডিএনবি নিউজ ডেস্কঃ

বদলে গেল ফেসবুক ‘নিউজ ফিড’। এখন শুধু ‘ফিড’ নামে এই সেবা দেবে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, ব্যবহারকারীরা আগের মতই ফিডে বৈচিত্রময় বিষয়বস্তু দেখবেন। শুধু নাম পরিবর্তন হচ্ছে।

এমন পরিবর্তন ফেসবুকে আগেও হয়েছে। একসময় এই ফিড টাইমলাইন হিসেবে পরিচিত ছিল।

মার্ক জুকারবার্গ বলছেন, ব্যবহারকারীরা তাদের ফিডে যে বৈচিত্রময় কনটেন্ট দেখেন তাকে আরও ভালভাবে প্রতিফলিত করতেই তারা এই পরিবর্তনের পথে হাটছেন।

তবে পশ্চিমা সংবাদমাধ্যমগুলো বলছে, ফেসবুক থেকে অনেক সময়ই ভুয়া খবর ছড়িয়ে পড়ার অভিযোগ উঠছে। তাই নিউজ ফিড নাম থেকে নিউজ সরিয়ে ফেলা হচ্ছে। এই নামকরণ করে ফেসবুক বোঝাতে চাইছে এটা কোনও মতেই খবরের ফিড নয়। জুকারবার্গ কখনই ফেসবুককে খবরের উৎস হিসেবে পরিচিত করতে চান না।




খুলনায় স্কুলছাত্রের মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা

ডিএনবি নিউজ ডেস্কঃ

খুলনা মহানগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার দ্বিতীয় ফেজের ১৪নং রোডে একটি মাঠে ১১ বছর বয়সী এক শিশুকে মাথা, গলাসহ শরীরের একাধিক স্থানে ইট দিয়ে আঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে এ ঘটনাটি ঘটেছে বলে পুলিশের ধারণা।

নিহত শুভ হাওলাদার নগরীর আনিস বিশ্বাস আদর্শ স্কুলের ২য় শ্রেণীর ছাত্র।

স্থানীয় ও পুলিশের সূত্রে জানা গেছে, নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার ১৪ নম্বর রোডের একটি খোলা মাঠের কোনায় রক্তাক্ত অবস্থায় শিশুটির মরদেহ পড়ে থাকা অবস্থায় উদ্ধার করে পুলিশ। তার মাথা, গলা, হাতসহ একাধিক স্থানে ইটের আঘাতের চিহ্ন দেখা যায়। হত্যার সময় দুর্বৃত্তদের সাথে শিশুটির ধস্তাধস্তির আলামত পেয়েছে পুলিশ। সেখান থেকে রক্তমাখা একটি ইট উদ্ধার করা হয়। ঘটনাস্থলটি নির্জন হওয়ায় হত্যাকারীরা নির্বিঘ্নে শিশুকে হত্যা করে পালিয়ে যায় বলে পুলিশের ধারণা।

নিহতের বাবা ভাঙ্গারী বিক্রেতা ইব্রাহিম হাওলাদার জানান, শুভ তাদের একমাত্র সন্তান। সকালে ছেলেকে নাস্তা খাইয়ে ভ্যান নিয়ে তিনি বাইরে বের হন। মাও ঘরের বাইরে যায়। নিজ সন্তানের হত্যার খবরে বারবার মুচ্ছা যাচ্ছিলেন বাবা-মা। ১১ বছরের শিশুর এমন নৃশংস হত্যার ঘটনায় এলাকায় শোকাবহ অবস্থা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ময়না তদন্তের জন্য লাশ খুমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। তবে হত্যার কারণ সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু বলতে পারছে না পুলিশ।

তবে অভিযান চলছে বলে জানিয়েছেন সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মমতাজুল হক।




২২ ফেব্রুয়ারির পর করোনা বিধিনিষেধ থাকছে না

ডিএনবি নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে জারি করা বিধিনিষেধ আগামী ২২ ফেব্রুয়ারি থেকে থাকছে না।

আজ রোববার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন।

এছাড়া আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে এক কোটি ডোজ টিকাদানের লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।করোনা সংক্রমণের বিস্তার রোধে গত ১৩ জানুয়ারি সরকার ১১ দফা বিধিনিষেধ আরোপ করে। পরে ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ আরও পাঁচ দফা নির্দেশনা জারি করা হয়।