দুর্গাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

ডিএনবি নিউজ ডেস্কঃ

তৃতীয় ধাপে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭টি ইউনিয়নের মধ্যে তিনটি তে আওয়ামী লীগ, চারটি তে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। রোববার রাত ২.১৫ এর দিকে নির্বাচনের সর্বশেষ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরহানা শিরিন।

বেসসরকারীভাবে বিজয়ী হলেন যারা, ১নং কুল্লাগড়া ইউনিয়নে স্বতন্ত্রপ্রার্থী (বিএনপি) আব্দুল আওয়াল (৬২৫৭), নিকটতম প্রতিদ্ব›দ্বী (আওয়ামীলীগ মনোনীত) সুব্রত সাংমা (৫৮১২), ২নং দুর্গাপুর ইউনিয়নে স্বতন্ত্রপ্রার্থী (বিদ্রোহী আওয়ামীলীগ) মো. সাদেকুল ইসলাম (৬৮৪৭), নিকটতম প্রতিদ্ব›দ্বী (আওয়ামীলীগ মনোনীত) মো. শাহীনুর আলম সাজু (৬৫২৬), ৩নং চন্ডিগড় ইউনিয়নে স্বতন্ত্রপ্রার্থী (বিদ্রোহী আওয়ামীলীগ) এমদাদুল হক সরকার (৯৮৯২), নিকটতম প্রতিদ্ব›দ্বী (আওয়ামীলীগ মনোনীত) মো. আলতাবুর রহমান কাজল (৯৮৮০), ৪নং বিরিশিরি ইউনিয়নে (আওয়ামীলীগ মনোনীত) প্রার্থী মো. রফিকুল ইসলাম রুহু (৫৬৭৬), নিকটতম প্রতিদ্ব›দ্বী (স্বতন্ত্রপ্রার্থী বিএনপি) মো. মজিবুর রহমান ফকির (৪৩০৪), ৫নং বাকলজোড়া ইউনিয়নে স্বতন্ত্রপ্রার্থী (বিদ্রোহী আওয়ামীলীগ) মো. ইয়াকুব আলী তালুকদার (৫৯২১), নিকটতম প্রতিদ্ব›দ্বী (আওয়ামীলীগ মনোনীত) মো. শফিকুল ইসলাম (৫৭৬৬), ৬নং কাকৈরগড়া ইউনিয়নে (আওয়ামীলীগ মনোনীত) শিব্বির আহাম্মেদ বাচ্চু তালুকদার (১১,৮২০), নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্রপ্রার্থী (বিএনপি) গোলাম রাব্বী ভূঁইয়া (৭১২৫), ৭নং গাঁওকান্দিয়া ইউনিয়নে (আওয়ামীলীগ মনোনীত) মো. আব্দুর রাজ্জাক সরকার (৭৭৯১), নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্রপ্রার্থী (বিএনপি) শাজাহান মিয়া (৫০৫৭) ভোট পেয়েছেন।




দুর্গাপুরে নির্বাচনী পরাজয়ের কষ্টে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু

ডিএনবি নিউজ ডেস্ক:

নেত্রকোনার দুর্গাপুরে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ফলাফল অনুকুলে না আসায় কষ্ট নিয়ে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মো. হাবিবুর রহমান (৩৮) নামের এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে তাঁকে দুর্গাপুর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুর্গাপুর উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৫নং বাকলজোড়া ইউনিয়ন থেকে হাবিবুর রহমান চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করেন। এতে পরাজিত হলেও আশানুরুপ ভোট না পাওয়ায় সোমবার সকাল থেকেই বুকে ব্যাথা অনুভব করেন তিনি। এ সময় পরিবারের লোকজন তাকে দ্রæত দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তিনি ওই ইউনিয়নের গাভাউতা গ্রামের আব্দুল মতিন এর ছেলে। তিনি চেয়ারম্যান পদে ওই ইউনিয়ন থেকে ৩৩০০ ভোট পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন।

এ নিয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ শাহনুর এ আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।




দেশের অগ্রযাত্রা যেন কোনোভাবেই ব্যাহত না হয়: প্রধানমন্ত্রী

ডিএনবি নিউজ ডেস্ক:

বাংলাদেশ আজ সারা বিশ্বে মর্যাদার আসনে, এই অগ্রযাত্রা যেন কোনোভাবেই ব্যাহত না হয়, সেদিকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সশস্ত্র বাহিনী দিবসে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে যে অর্জন তাকে ধরে রেখেই এগিয়ে যেতে হবে। দেশ আজ সারাবিশ্বে মর্যাদার আসনে আছে। এই অগ্রযাত্রা যেন কোনোভাবেই ব্যাহত না হয়। বঙ্গবন্ধুর দর্শন অনুযায়ী ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়ন করা হচ্ছে। এ লক্ষ্য বাস্তবায়নে সশস্ত্র বাহিনীকে শিক্ষা-দীক্ষা ও প্রশিক্ষণে আন্তর্জাতিক মানে উন্নীত হতে হবে।

এ সময় তিনি বলেন, ১৫ই আগস্টের পর ইতিহাস বিকৃত করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার গঠনের পর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সামনে নিয়ে আসা হয়। মুক্তিযোদ্ধারা যে দলেরই হোক না কেন তাদের সম্মান দিয়েছে আওয়ামী লীগ সরকার। যাদের ত্যাগে স্বাধীনতা তাদের যে কোন দলীয় পরিচয়ের উর্দ্ধে ওঠে সম্মান জানাতে হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে ১৫০ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এসময় তিনবাহিনীর প্রধানকে প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এর আগে, রবিবার সকালে সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অর্নার জানায়। শ্রদ্ধা জানানো শেষ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে রাখা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।




নেত্রকোণায় এইচএসসি পরীক্ষার্থীদের টিকা কার্যক্রম উদ্বোধন

ডিএনবি নিউজ ডেস্ক:

শুরু হয়েছে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দান কর্মসূচী। রবিবার (২১ নভেম্বর) সকাল সাড়ে দশটায় নেত্রকোণা জেলা পরিষদ কার্যলয়ের শীততাপ নিয়ন্ত্রিত একটি কক্ষে এই টিকাদান শুরু হয়েছে। জেলা সিভিল সার্জনের আয়োজনে জেলা পরিষদের সহযোগিতায় ফাইজারে টিকা কার্যক্রম উদ্বোধন করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। টিকাদান কার্যক্রমের প্রথমদিনে নেত্রকোণা সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেয়া হয়।

প্রতিদিন সাতশত জন পরীক্ষার্থীকে জেলা পরিষদের এ টিকা কেন্দ্রে দুইটি ভোটে এ টিকা দেওয়া হবে। করোনা দুর্যোগে পরীক্ষার শুরু আগেই ফাইজের টিকা নিতে পেরে খুশি পরীক্ষার্থী ও অভিবাবকরা। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে জেলায় ১৮ হাজার ৭শত ২০ ডোজ ফাইজারে টিকা এসেছে। পর্যায়ক্রমে শিক্ষাবোর্ডের তালিকা অনুয়ায়ী জেলার কলেজ, মাদ্রাসাসহ ২১ হাজার ৭শত ৫০শের বেশি এইচ এস সি পরীক্ষার্থীকে এ টিকা দেওয়া হবে বলে জানান নেত্রকোণা জেলা সিভিল সার্জন ডা. সেলিম মিয়া। এসময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেন, সারাবিশ্বে অনেক দেশ যখন করোনা টিকার জন্য হাহাকার করছিলো তখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছেন। পর্যায়ক্রমে সারাদেশের সব মানুষ টিকা পাবেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, স্থানীয় সরকারের উপ-পরিচালক জিয়া আহমেদ সুমন, জেলা সিভিল সার্জন ডাঃ সেলিম মিয়া সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ