কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় দুর্গাপুরে আলেম-ওলামাদের ক্ষোভ

ডিএনবি নিউজ ডেস্কঃ

কুমিল্লায় পবিত্র কোরআন কে অবমাননা করায় সারাদেশের ন্যায় দুর্গাপুরেও আলেম-ওলামাদের মাঝে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। এ নিয়ে বুধবার রাতে স্থানীয় সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ৪দফা দাবি জানিয়েছেন উপজেলা ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটি।

এ উপলক্ষে দুর্গাপুর কাচারী মাদরাসা মিলনায়তনে ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটির সভাপতি মুফতি মামুনুর রশিদ এর সভাপতিত্বে ওলামাগন বলেন, কুমিল্লার নানুয়ার দিঘীরপাড় পূজামন্ডপে মূর্তির পায়ের নিচে পবিত্র কোরআন রেখে অবমাননা করার ঘটনায় গভীর ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দেশে নব্বই ভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে সংখ্যালঘু নম্প্রদায় যে নিরাপত্তা নিয়ে নাগরিক সুবিধা ভোগ করছেন বিশ্বে এমন দৃষ্টান্ত নজিরবিহীন। তারপরও কিছু স্বার্থান্বেষীরা বারবার ধর্মীয় মূল্যবোধের উপর আঘাত করে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে আমরা এর তীব্র নিন্দা জানিয়ে ৪দফা কর্মসুচী ঘোষনা করেন এবং সকলকে শান্ত থাকার জন্য আহবান জানান।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহ:সভাপতি মাও: অলি উল্লাহ, সহ:সভাপতি হাফেজ আব্দুল কাদির, মাও: আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক মাও: হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক ডাঃ তোফাজ্জল হোসেন, সম্মনিত সদস্য মাও: সিরাজুল হক, অলি উল্লাহ, মাও: আমিনুল এহছান প্রমুখ। #

 




যেসব জেলায় মোতায়েন করা হলো বিজিবি

ডিএনবি নিউজ ডেস্ক:

দুর্গাপূজায় নিরাপত্তা রক্ষার্থে সারা দেশের বিভিন্ন জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হচ্ছে ।

আজ বৃহস্পতিবার বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সংশ্লিষ্ট জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজায় নিরাপত্তার রক্ষার্থে দেশব্যাপী বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত কুমিল্লা, নরসিংদী ও মুন্সীগঞ্জসহ ২২টি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানী ঢাকায়ও বিজিবি মোতায়েন করা হবে।




তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল আজ

ডিএনবি নিউজ ডেস্ক:

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ও অষ্টম ধাপের পৌরসভা ভোটের তফসিল ঘোষণা হবে বৃহস্পতিবার (১৪ অক্টোবর)। এ লক্ষ্যে কমিশন সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইসির সংস্থাপন শাখার উপসচিব স্বাক্ষরিত সভার নোটিশ জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

তাতে বলা হয়েছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে নির্বাচন কমিশন সম্মেলন কক্ষে ইসি ৮৭তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। এ সভা থেকেই তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং অষ্টম পৌরসভার সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সভায় আলোচনার বিষয়গুলো হলো- তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন, অষ্টম ধাপের পৌরসভার সাধারণ নির্বাচন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন এবং বিবিধ বিষয়ে। কমিশন সভা সামনে রেখে ইসির অতিরিক্ত সচিব, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, নির্বাচন কমিশন সচিবালয়ের সব প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে কমিশন।

বর্তমানে দেশে মোট ইউপি সংখ্যা ৪ হাজার ৪৮৩টি। গত ২১ মার্চ ৭৫২ ইউপির, ৩০ মার্চ ৬৮৪ ইউপির, ২২ এপ্রিল ৬৮৫ ইউপির, ৬ মে ৭৪৩ ইউপির, ২৭ মে ৭৩৩ ইউপির এবং গত ৩ জুন ৭২৪ ইউপির মেয়াদ শেষ হয়েছে।