নেত্রকোণার মদনে বাড়ি থেকে দম্পতির লাশ উদ্ধার

মদন থানার ওসি মো. ফেরদৌস আলম জানান, মঙ্গলবার সকালে সকাল পৌনে ১০টার দিকে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বালালী গ্রাম থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। মৃতরা হলেন- উপজেলার আলমশ্রী গ্রামের শামছু মীরের ছেলে নান্দু মীর (৫৫) ও তার স্ত্রী হিমা আক্তার (৪৫)।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, প্রায় ১০ বছর আগে নান্দু বালালী গ্রামের আব্দুল মন্নাফের মেয়ে হিমাকে বিয়ে করেন। বিয়ের পর থেকে নান্দু স্ত্রীকে নিয়ে শ্বশুর বাড়ির পাশে একটি বাড়িতে থাকতেন।

তাদের সংসারে অপূর্ব নামে ৮ বছরের একটি ছেলে ও বাবনী আক্তার নামে ৫ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে।

এ পুলিশ কর্মকর্তা বলেন, সোমবার রাতের খাবার খেয়ে মীর ও হিমা সন্তানদের নিয়ে ঘুমিয়ে পড়েন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে এক ব্যক্তি মীরের কাছে কাজে গিয়ে তাকে ডাকাডাকি করেন। কিন্তু ঘর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে বিষয়টি প্রতিবেশীদের জানান।

“এ সময় প্রতিবেশীদের ডাকাডাকিতে তাদের সন্তানেরা ঘুম থেকে উঠে দরজা খুলে দুইজনের লাশ দেখতে পান। পরে তারা থানায় খবর দিলে পুলিশ গিয়ে মীর ও হিমার লাশ উদ্ধার করে।”

পরে পুলিশ গিয়ে সকাল পৌনে ১০টার দিকে ঘর থেকে দম্পতির লাশ উদ্ধার করে বলে জানান ওসি ফেরদৌস।

তিনি বলেন, ঘরের ভেতরে স্ত্রীর রক্তাক্ত লাশ আর ঘরের আড়ার সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় স্বামী লাশ পাওয়া যায়।রাত ১০টার পর থেকে ভোর ৬টার মধ্যে কোন এক সময়ে এ দম্পতির মৃত্যু হয়েছে।

দাম্পত্য কলহের জেরে নান্দু মীর তার স্ত্রীকে হত্যার পর নিজে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

লাশ ময়নাতদন্তের জন্যে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।




ওয়াজ মাহফিলে কোন উসকানিমূলক বক্তব্য দেওয়া যাবে না: ধর্ম প্রতিমন্ত্রী

ডিএনবি নিউজ ডেস্ক:

ওয়াজ মাহফিলে কোরআনের বাইরে উসকানিমূলক কোন বক্তব্য দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বলেছেন, ‘নীতি-নৈতিকতা-মূল্যবোধ লালন ও ধারণা করা আমাদের প্রত্যেকের কর্তব্য। সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে এবং এটি তৃণমূল পর্যায়ে ছড়িতে দিতে হবে।’

সোমবার (১১ অক্টোবর) ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত দিনব্যাপী সচেতনতামূলক আলোচনা সভায় ও প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের চিন্তা করতে হবে যেন কেউ ধর্মকে ব্যবহার করে জঘন্য অপরাধ করতে না পারে। সেজন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ফেসবুক, ইউটিউবে এ ধরনের অপপ্রচার বেশি ঘটছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমরা ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলছি, যেন প্রযুক্তি ব্যবহার করে যারা ধর্ম নিয়ে কটূক্তি ছড়ায় এই ধরনের অপরাধীদের ধরার চেষ্টা করছি। যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে তাদের আইনের আওতায় আনা হবে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘যারা অন্যায়কারী, অপরাধের সঙ্গে লিপ্ত এবং সংবিধানের মূলনীতি ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইন হয়ে গেছে। যে ধর্মের লোক হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।’

এ সময় প্রতিমন্ত্রী জনগণকে স্থানীয় প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানান। প্রতিমন্ত্রী বলেন, ‘আগামীতে হজ যাত্রীদের ইমিগ্রেশন দেশেই হবে।’

ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম সাহাসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা। অনুষ্ঠানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানসহ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।