দুর্গাপুর কমিশনার’দের ১২ বছর পূর্বের সম্মানিভাতা প্রদান

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার ২০০৫-২০১১ পর্ষদের চেয়ারম্যান, কমিশনার’দের ১২ বছর আগের বকেয়া সম্মানিভাতা পরিশোধ করলেন বর্তমান মেয়র মোঃ আলাউদ্দিন আলাল।
১০ অক্টোবর রোববার দুপুরে তার ব্যক্তিগত কার্যালয়ে ঐ সকল চেয়ারম্যান, কমিশনার’দের আমন্ত্রণ জানিয়ে শুভেচ্ছা আলোচনার পর তাদের বকেয়ার প্রথম কিস্তি নগদ প্রদান করা হয়। আগামী ৫ মাসের মধ্যে সমোদয় বকেয়া পরিশোধ করা হবে বলেও জানান এই মেয়র। তিনি মেয়র হওয়ার সারে সাত মাসের মাথায় বর্তমান কাউন্সিলরদের সম্মানিভাতা পরিশোধসহ চেয়ারম্যান, কমিশনার’দের ১২ বছর আগের সম্মানিভাতা পরিশোধ করেদিলেন ১০ অক্টোবর রোববার। তাদের মধ্যে দু-জন কমিশনার যথাক্রমে ফাতেমা বেগম জ্যুতি ও শহিদুল ইসলাম শহীদ মৃত্যুবরণ করায় স্বজদের হাতে ঐ বকেয়া তুলে দেওয়া হয়।
পৌর মেয়র আলা উদ্দিন আলাল প্রতিবেদককে জানান ২০০৫-২০১১ পর্ষদের চেয়ারম্যান, কমিশনার’দের বকেয়া সম্মানিভাতা ১২ লক্ষ ৭৯ হাজার ২শত টাকার মধ্যে ২লক্ষ ১১ হাজার ৫৩৩ টাকা প্রথম কিস্তি হিসাবে তাদের মধ্যে প্রদান করা হলো।
এ সময় সম্মানিভাতা গ্রহীতা,পৌর সচিব মোঃ তৌহিদুল ইসলাম,সহকারী প্রকৌশলী নওশাদ আলম,হিসাব রক্ষক,স্থানীয় সংবাদকর্মীগনসহ অন্যান্য পৌর কর্মচারীগন উপস্থিত ছিলেন।




ফিলিস্তিনি শহিদদের কবরস্থান গুঁড়িয়ে দিল ইসরায়েল

ডিএনবি নিউজ ডেস্ক:

জেরুজলেমে অবস্থিত মসজিদ আল-আকসার পাশে একটি কবরস্থান গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। এখানে ইসরায়েলের সঙ্গে যুদ্ধে শহিদ ফিলিস্তিনিদের কবর দেওয়া হয়। খবর আনাদোলুর।

ইসরায়েল সরকার পরিচালিত জেরুজালেম পৌর কর্তৃপক্ষ বোরবার আল-আকসার পাশে ওই মুসলিম কবরস্থানটি গুঁড়িয়ে দেয়।

এ সময় অসংখ্য কঙ্কাল কবর থেকে বের হয়ে পড়ে থাকে। এ সময় ফিলিস্তিনিরা এগুলো কুড়িয়ে সমাহিত করার চেষ্টা করেন।

ইসরায়েলের সঙ্গে ১৯৪৮ ও ১৯৬৭ সালের যুদ্ধে যেসব ফিলিস্তিনি শহিদ হয়েছিলেন, আল-আকসার পাশে আল-ইয়ুসুফিয়া নামে বহু পুরনো মুসলিম কবরস্থানটিতে তাদের দাফন করা হয়েছিল।

আন্তর্জাতিক নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিনিয়ত এ ধরনের অমানবিক কর্মকাণ্ড করে যাচ্ছে ইহুদিবাদী এ দেশটি।