আজ থেকে ঢাকায় দুই সিটিতে গণটিকা শুরু

ডিএনবি নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে আজ মঙ্গলবার গণটিকা দেওয়া শুরু হবে।

এর মধ্যে উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডের ৫৪টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্রে দেওয়া হবে টিকা।

উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আজ ও আগামীকাল বুধবার দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম চলবে। প্রতি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে ১০০০ জনকে টিকা দেওয়া হবে।

যারা এরই মধ্যে ডিএনসিসি এলাকার যেকোনো হাসপাতালে টিকার রেজিস্ট্রেশন করেছেন, কিন্তু এখনো এসএমএস পাননি শুধু তারাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন।

তবে ষাটোর্ধ্ব বয়সীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। ষাটোর্ধ্বরা রেজিস্ট্রেশন না করলেও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে নিয়ে গেলে টিকা নিতে পারবেন। প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা একই কেন্দ্র থেকে গ্রহণ করতে হবে।

এর আগে ডিএনসিসি ৫৪টি টিকাকেন্দ্রে গণটিকার আওতায় এক লাখ ১৩ হাজার ৪০০ জনকে দুই ডোজের টিকা দিয়েছিল। অন্যদিকে, ডিএসসিসি প্রতি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা দেবে।




সততার রাজনীতির বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধুর পরিবার: ওবায়দুল কাদের

ডিএনবি নিউজ ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আওয়ামী লীগের কর্মীরা অনেকেই বলেন মূল্যায়ন হয়নি, কিছু পায়নি। এ ধরনের হাহাকার শুনতে পাই। একটু বঙ্গবন্ধু পরিবারের দিকে চেয়ে দেখুন। বঙ্গবন্ধু যখন জেলে ছিলেন কীভাবে এ পরিবার চলেছে। কীভাবে বেগম মুজিব একটা পরিবারকে আগলে ধরেছেন। সেই ইতিহাস পড়ুন। ইতিহাস থেকে শিক্ষা নিন। সততার রাজনীতির বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধুর পরিবার। এ থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

দলের সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সোমবার (২৭ সেপ্টেম্বর) আওয়ামী লীগ কার্যালয়ে কৃষি ও সমবায় উপ-কমিটি আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে  মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, ‘আগামী বছর যখন একে একে মেগা প্রকল্পগুলো উদ্বোধন হবে, তখন বিএনপি চোখে সর্ষেফুল দেখবে। বাংলাদেশের ভোটের রাজনীতি বড় জটিল। মানুষ এখন উন্নয়ন চায়। মানুষ এখন চরিত্রবান লোককে ক্ষমতায় দেখতে চান। তিনি হলেন একমাত্র শেখ হাসিনা।’

তিনি বলেন, শেখ হাসিনা ছেলে-মেয়েদের দিয়ে বিকল্প কোনো পাওয়ার হাউস বা হাওয়া ভবন নির্মাণ করেননি। তিনি তাদের জ্ঞানে গরিমায়, মেধায়-পড়াশোনায় সমৃদ্ধ করেছেন।

কাদের বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীদের আমি বলবো হাহাকার করছেন কেন? বাংলাদেশে এখন উপার্জনে, বেঁচে থাকার অনেক পথ, অনেক দুয়ার শেখ হাসিনা খুলে দিয়েছেন। টাকা-পয়সার দিকে চোখ দিয়ে লাভ নেই। বঙ্গবন্ধু পরিবারের দৃষ্টান্ত অনুসরণ করুন। নেত্রীর দিকে তাঁকান। টাকা-পয়সা সম্পদের দিকে তাকাবেন না।

তিনি বলেন, আমার অবাক লাগে কিছু কিছু মানুষ আঙুল ফুলে কলাগাছ হয়েছে। শুধু টাকা আর টাকা। সম্পদ আর সম্পদ। দেশে সম্পদ, বিদেশে সম্পদ। এদের এ বেপরোয়া লোভ-লালসার যেন কোনো শেষ নেই। আমি মাঝে মাঝে ভাবি জীবন উপভোগের জন্য এদের আর কত টাকা দরকার? কত সম্পদের দরকার।

সবাইকে আদর্শের রাজনীতি করার আহ্বান জানিয়ে কাদের বলেন, বেঁচে থাকার জন্য টাকা ও সম্পদ বানানোর প্রয়োজন নেই। দুনিয়া থেকে চলে গেলে এগুলো কে খাবে? এত টাকা এত সম্পদের কি প্রয়োজন। মিনিমাম যেটুকু প্রয়োজন সচ্ছলতার জন্য, সেইটুকু অর্জন করেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের শেখ হাসিনার সততা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান করেন কাদের। বলেন, ‘যার টাকা-পয়সার প্রতি লোভ নেই। বাংলাদেশের বহু গরিব মানুষ শেখ হাসিনার সাহায্যে চলে। বহু অসুস্থ মানুষকে চিকিৎসার ব্যবস্থা করে দেন।’

কাদের বলেন, ‘এ দেশের রাজনীতিতে পঁচাত্তর পরবর্তীতে সবচেয়ে ঝুঁকিময় জীবন যে রাজনৈতিকের তার নাম শেখ হাসিনা। বার বার ষড়যন্ত্রের রাজনীতির শিকার হয়েছেন তিনি। তার জীবনের ওপর বারে বারে আঘাত করা হয়েছিলো। অন্তত ২০ বার হত্যার চেষ্টা করা হয়েছে।’

তিনি বলেন, ‘এখনও ষড়যন্ত্রের বুলেট তার পিছু ছাড়েনি। কিন্তু শেখ হাসিনা ভয়কে জয় করেছেন। বাবা বঙ্গবন্ধুর মতো ভয়কে জয় করে, স্মিতহাস্যে সব ষড়যন্ত্র মাড়িয়ে এগিয়ে যাচ্ছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নেতা কে হবেন তা জানতে চেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপিকে প্রশ্ন করতে চাই এবং বলতে চাই। আগামী নির্বাচনে আপনাদের নেতা কে? আন্দোলনে আপনাদের নেতা কে? কাকে ঘিরে আন্দোলন করবেন? কাকে ঘিরে সরকার গঠন করবেন? আমরা বলে দিচ্ছি আমাদের নেতা হচ্ছেন শেখ হাসিনা।’

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার বিকল্প একজন নেতা আপনারা (বিএনপি) দেখান। একজনকে দেখাবেন। পলাতক, দণ্ডিত আসামি। তিনি আপনাদের পরবর্তী প্রধানমন্ত্রী। এটা কি বাংলাদেশের মানুষ গ্রহণ করবে? মানুষ এতো বোকা নয়। মানুষ জানে বিএনপিকে ভোট দিয়ে লাভ নেই।

তিনি বলেন, ‘বিএনপি আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ হওয়ার জন্য বিভিন্ন দলকে ডাক দিয়েছেন। গতবারও ড.কামাল হোসেনের নেতৃত্বে একটা ঐক্য করেছিলেন। সেই ঐক্যের ফলাফলও এ দেশের মানুষ দেখেছে।’

কৃষি ও সমবায় উপ-কমিটির চেয়ারম্যান মির্জা আব্দুল জলিলের সভাপতিত্বে ও সদস্য সচিব ফরিদুন্নাহার লাইলীর পরিচালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।




দুর্গাপুরে ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা সম্পন্ন

ডিএনবি নিউজ ডেস্কঃ

‘‘বিজ্ঞান মনস্ক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সোমবার দুপুরে দ্বীনি আলীম মাদরাসা মিলনায়তনে এ প্রতিযোগিতা সম্পন্ন হয়।

উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২টি গ্রুপে উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা, দুর্গাপুর দ্বীনি আলীম মাদরাসার অধ্যক্ষ মো. আব্দুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা একাডেমি সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন প্রমুখ।




প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার থেকে ফের গণটিকা শুরু

ডিএনবি নিউজ ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে সারা দেশে পুনরায় গণটিকা ক্যাম্পেইন শুরু হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকা কর্মসূচি ফের শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে বলে আজ রোববার জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক এবং লাইন ডিরেক্টর ডা. শামসুল হক।

ডা. শামসুল হক বলেন, ‘টিকা ক্যাম্পেইনে এক দিনে ৮০ লাখ ডোজ টিকা দেওয়া হবে।’

এ ছাড়া গণটিকাদান কর্মসূচি নিয়ে আজ দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বিস্তারিত ব্রিফ করেছেন। সেখানে তিনি বিস্তারিত পরিকল্পনার কথা তুলে ধরেন।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ মাসেই আবারও বড় পরিসরে সারা দেশে টিকাদান ক্যাম্পেইন করা হবে। ক্যাম্পেইনের আওতায় এক কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হবে। একই সঙ্গে বর্তমান টিকাদান কর্মসূচিও চলমান থাকবে।




দুর্গাপুরে এমপি জালাল উদ্দিন তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরে তিন বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য, উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদার এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার বিকেলে জালাল তালুকদার হত্যার প্রতিবাদ পরিষদ ও জালাল সেনা পরিষদের আয়োজনে দোয়া, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও গরীবদের মাঝে খাদ্য বিতরণের মাধ্যমে এ মৃত্যুবার্ষিকী পালিত হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জালাল সেনা পরিষদের আহবায়ক আব্দুস সাত্তার, পৌর কাউন্সিলর মো. আল আমিন, আওয়ামীলীগ নেতা জাকির ভুইয়া, আওমীলীগ নেতা আঃ রাজ্জাক প্রমুখ।

উল্লেখ্য: ২০১২ সালের এই দিনে সাবেক এমপি জালাল উদ্দিন তালুকদার নিজ বাসভবনে গুলিবিদ্ধ হয়ে খুন হয়েছেন। এই হত্যা মামলার প্রকৃত রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ প্রশাসন।




ত্রাণ গ্রহণে কাবুল বিমানবন্দর চালু, যাত্রী ফ্লাইট শিগগিরই

ডিএনবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক:

ত্রাণসামগ্রী গ্রহণের জন্য একটি কারিগরি দল আফগানিস্তানের কাবুল বিমানবন্দর চালু করতে সমর্থ হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত।

আজ শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

কাবুলে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সাঈদ বিন মুবারাক আল খায়ারিন আল হাজার জানান, এরই মধ্যে কাবুল বিমানবন্দর কার্গো ফ্লাইট চালুর অবস্থায় এসেছে, শিগগিরই যাত্রী পরিবহণকারী বেসামরিক ফ্লাইট চালুর জন্য প্রস্তুত হবে।

আলজাজিরার মতে, কাতারি রাষ্ট্রদূত জানিয়েছেন, আফগান কর্তৃপক্ষের সহায়তায় কাবুল বিমানবন্দরের রানওয়ে মেরামত করা হয়েছে।

এরই মধ্যে আফগানিস্তানের মাজার-ই-শরিফ এবং কান্দাহারের উদ্দেশে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করা হয়েছে বলেও জানায় আলজাজিরা।




দুর্গাপুরে খাস খতিয়ান থেকে ভুমি কর কমানোর দাবীতে সংবাদ সম্মেলন

ডিএনবি নিউজ ডেস্কঃ
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার তেরী বাজার এলাকায় প্রায় ৫০ বছর ধরে সরকারি ভুমিতে বসবাসরত প্রায় ১৫০টি নিম্নআয়ের পরিবার, সরকারী ভুমি কর কমানোর দাবীতে সংবাদ সম্মেলন করেছেন। শনিবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. শাজাহান সরকার। তিনি জানান, ১৯৬৫ সন থেকে তেরীবাজার এলাকায় সরকারের কাছ থেকে প্রাথমিক বন্দোবস্ত নিয়ে প্রতি শতক ভুমি ২০ টাকা হারে কর পরিশোধের মাধ্যমে বসবাস করে আসছেন। কিন্তু ভুমি মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপন মোতাবেক এখন থেকে প্রতি শতকের কর ৬ হাজার ৫শত ২৫ টাকা হারে পরিশোধ করতে বলা হলে চরম বিপাকে পড়তে হয় তাদের। এ থেকে পরিত্রান পেতে তাদের মাথা গোঁজার জায়গা গুলো অর্পিত সম্পত্তির খাত থেকে সরকারের খাস খতিয়ান খাতে নিয়ে স্থায়ী ব্যবস্থা করে দিতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান ভুক্তভোগীরা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মো. রুস্তম আলী, মো. বাবুল ভান্ডারী, খুদিরাম সাহা, জোবেদা খাতুন, মো. মুকুল ভান্ডারী, মো. নাজিম উদ্দিন, আয়েশা খাতুন, মোশারফ সরকার, সঞ্জিবন সরকার, শাজাহান মিয়া, জব্বার আলী, রহিমা খাতুন প্রমুখ।



দুর্গাপুরে সাবেক কাউন্সিলর মো. মতিউর রহমানের বাসায় দুর্বৃত্তদের আগুন

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনা দুর্গাপুর পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামলীলীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মো. মতিউর রহমানের বাসায় দুর্বৃত্তদের আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার রাত সাড়ে তিনটার দিকে পৌর শহরের দক্ষিণ পাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, প্রতিদিনের মতো শুক্রবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন পরিবারের লোকজন। ওইদিন রাত সাড়ে তিনটার দিকে বাসার বাউন্ডারী দেয়াল টপকিয়ে বারান্দায় থাকা দুটি মোটরসাইকেল ও কাপড় গুলোতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে প্লাস্টিক পোড়ার গন্ধ পেয়ে ঘুম থেকে জেগে ওঠেন মতিউর রহমান। এরপর ঘরের দরজা খুলে বারান্দায় গিয়ে দেখতে পান দুটি মটরসাইকেল ও বারান্দায় রাখা কাপড়গুলো আগুনে দাউ দাউ করে পুড়ছে। কাউন্সিলরের ডাক চিৎকারে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে একটি মোটরসাইকেল পুরোপুরি পুড়ে যায় অন্যটি অর্ধেক পোড়া অবস্থায় আগুন নিভিয়ে  ফেলেন স্থানীয়রা।

এ নিয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহানুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।




দুর্গাপুরে এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরে সুসং সরকারি মহাবিদ্যালয়ে ২০২১ সনের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। এই ফি পরিশোধ করতে অনেক অভিভাবককেই বিপাকে পড়তে হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষার্থী অভিভাবকগন সাংবাদিকদের এমনটাই জানালেন।

অভিভাবকগন বলেন, সুসং সরকারি মহাবিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষা বোর্ডের দেয়া নির্দেশনাকে উপেক্ষা করে নির্ধারিত বোর্ড ফি’র সঙ্গে অতিরিক্ত ১৫শ টাকা আদায় করছেন। এছাড়াও করোনাকালীন সময়ে কলেজ বন্ধ থাকলেও ব্যবস্থাপনা বাবদ আদায় করছেন অতিরিক্ত আরো ২শত টাকা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ফরম পূরণে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য বোর্ড ফি ৮০০ টাকা, কেন্দ্র ফি (ব্যবহারিকসহ) ৩৬০ টাকা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য বোর্ড ফি ৭৭০ টাকা, কেন্দ্র ফি ৩০০ টাকা আদায়ের নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী এইচএসসি পরীক্ষার জন্য শুধু বোর্ড নির্ধারিত পরীক্ষা ফি ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বকেয়া বেতন ছাড়া অন্য কোনো অর্থ আদায় করতে পারবে না শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু এ নির্দেশনা উপেক্ষা করেই অতিরিক্ত অর্থ আদায় করছে বলে অভিযোগ উঠেছে। ফরম পুরণের সময় বৃদ্ধি করা হলেও কলেজের পক্ষ থেকে মানবিক শাখায় নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে ২৪৭৫/- টাকা ও বিজ্ঞান বিভাগের জন্য ২৫৭৫/- টাকা হারে আদায় করা হচ্ছে। সেই সাথে মান উন্নয়ন এবং পুরাতন শিক্ষার্থীদের কাছ থেকেও ১হাজার থেকে ১২শ টাকা অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, সরকারি ভাবে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিকট থেকে ১১৬০ টাকা ও মানবিক বিভাগের শিক্ষার্থীর নিকট থেকে ১০৭০ টাকা নেয়ার কথা থাকলেও যথাক্রমে ২৪৭৫ ও ২৫৭৫ টাকা নেয়া হচ্ছে। আমরা গরিব শিক্ষার্থী, আমাদের সাথে কলেজ কর্তৃপক্ষ যে অন্যায় করে চলেছে, সাংবাদিকদের মাধ্যমে সরকারের উর্দ্ধতন মহলের কাছে এ বিষয়টি তুলে ধরতে চাই।

এ নিয়ে অধ্যক্ষ মিজানুর রহমান যুগান্তর কে বলেন, অনলাইনে ফরম পূরণের ক্ষেত্রে বোর্ডের নির্দেশনা মোতাবেক অর্থ আদায় করা হচ্ছে। এতে তিনটি অংশের মধ্যে একটি অংশ বোর্ড, একটি কেন্দ্র ও আরেকটি অংশ কলেজের। কলেজের অংশটি প্রতিষ্ঠানের বিভিন্ন খাতে ব্যয় হয়ে থাকে। সরকারি ভাবে প্রতিষ্ঠানের জন্য অন্য কোন খাতে টাকা নেয়া যাবেনা মর্মে নিষেধ থাকলেও নিচ্ছেন কেন ? এমন প্রশ্ন করলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, সরকারি নির্দেশনার বাহিরে কোন প্রকার অর্থ আদায় সম্পুর্ন বে-আইনী। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। #

 




মাওলানা মামুনুল হককে খুলনা কারাগারে স্থানান্তর

ডিএনবি নিউজ ডেস্ক:

মাওলানা মামুনুল হককে খুলনা কারাগারে স্থানান্তর করা হয়েছে। আজ শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে তাকে খুলনা জেলা কারাগারে পাঠানো হয়।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার দেলোয়ার পারভেজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সোনাডাঙ্গা থানার ২৩ (২) ২০১৩ নং মামলায় খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজিরার জন্য হেফাজত ইসলামের নেতা মামুনুল হককে জেলা কারাগারে পাঠানো হয়েছে। সকালে পুলিশ হেফাজতে তাকে খুলনা জেলা কারাগারে নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে বেলা ১২টার দিকে মামুনুল হককে গ্রেফতার করা হয়। এরপর তার বিরুদ্ধে ২৭টি মামলা দায়ের হয়।