ত্রাণ গ্রহণে কাবুল বিমানবন্দর চালু, যাত্রী ফ্লাইট শিগগিরই

ডিএনবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক:

ত্রাণসামগ্রী গ্রহণের জন্য একটি কারিগরি দল আফগানিস্তানের কাবুল বিমানবন্দর চালু করতে সমর্থ হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত।

আজ শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

কাবুলে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সাঈদ বিন মুবারাক আল খায়ারিন আল হাজার জানান, এরই মধ্যে কাবুল বিমানবন্দর কার্গো ফ্লাইট চালুর অবস্থায় এসেছে, শিগগিরই যাত্রী পরিবহণকারী বেসামরিক ফ্লাইট চালুর জন্য প্রস্তুত হবে।

আলজাজিরার মতে, কাতারি রাষ্ট্রদূত জানিয়েছেন, আফগান কর্তৃপক্ষের সহায়তায় কাবুল বিমানবন্দরের রানওয়ে মেরামত করা হয়েছে।

এরই মধ্যে আফগানিস্তানের মাজার-ই-শরিফ এবং কান্দাহারের উদ্দেশে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করা হয়েছে বলেও জানায় আলজাজিরা।




দুর্গাপুরে খাস খতিয়ান থেকে ভুমি কর কমানোর দাবীতে সংবাদ সম্মেলন

ডিএনবি নিউজ ডেস্কঃ
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার তেরী বাজার এলাকায় প্রায় ৫০ বছর ধরে সরকারি ভুমিতে বসবাসরত প্রায় ১৫০টি নিম্নআয়ের পরিবার, সরকারী ভুমি কর কমানোর দাবীতে সংবাদ সম্মেলন করেছেন। শনিবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. শাজাহান সরকার। তিনি জানান, ১৯৬৫ সন থেকে তেরীবাজার এলাকায় সরকারের কাছ থেকে প্রাথমিক বন্দোবস্ত নিয়ে প্রতি শতক ভুমি ২০ টাকা হারে কর পরিশোধের মাধ্যমে বসবাস করে আসছেন। কিন্তু ভুমি মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপন মোতাবেক এখন থেকে প্রতি শতকের কর ৬ হাজার ৫শত ২৫ টাকা হারে পরিশোধ করতে বলা হলে চরম বিপাকে পড়তে হয় তাদের। এ থেকে পরিত্রান পেতে তাদের মাথা গোঁজার জায়গা গুলো অর্পিত সম্পত্তির খাত থেকে সরকারের খাস খতিয়ান খাতে নিয়ে স্থায়ী ব্যবস্থা করে দিতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান ভুক্তভোগীরা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মো. রুস্তম আলী, মো. বাবুল ভান্ডারী, খুদিরাম সাহা, জোবেদা খাতুন, মো. মুকুল ভান্ডারী, মো. নাজিম উদ্দিন, আয়েশা খাতুন, মোশারফ সরকার, সঞ্জিবন সরকার, শাজাহান মিয়া, জব্বার আলী, রহিমা খাতুন প্রমুখ।



দুর্গাপুরে সাবেক কাউন্সিলর মো. মতিউর রহমানের বাসায় দুর্বৃত্তদের আগুন

ডিএনবি নিউজ ডেস্কঃ

নেত্রকোনা দুর্গাপুর পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামলীলীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মো. মতিউর রহমানের বাসায় দুর্বৃত্তদের আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার রাত সাড়ে তিনটার দিকে পৌর শহরের দক্ষিণ পাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, প্রতিদিনের মতো শুক্রবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন পরিবারের লোকজন। ওইদিন রাত সাড়ে তিনটার দিকে বাসার বাউন্ডারী দেয়াল টপকিয়ে বারান্দায় থাকা দুটি মোটরসাইকেল ও কাপড় গুলোতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে প্লাস্টিক পোড়ার গন্ধ পেয়ে ঘুম থেকে জেগে ওঠেন মতিউর রহমান। এরপর ঘরের দরজা খুলে বারান্দায় গিয়ে দেখতে পান দুটি মটরসাইকেল ও বারান্দায় রাখা কাপড়গুলো আগুনে দাউ দাউ করে পুড়ছে। কাউন্সিলরের ডাক চিৎকারে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে একটি মোটরসাইকেল পুরোপুরি পুড়ে যায় অন্যটি অর্ধেক পোড়া অবস্থায় আগুন নিভিয়ে  ফেলেন স্থানীয়রা।

এ নিয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহানুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।