দুর্গাপুরের মানষিক ভারসাম্যহীন পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে

আল নোমান শান্ত : স্টাফ রিপোর্টার

নেত্রকোণার দুর্গাপুরে রাস্তায় ঘুরে বেড়ানো অজ্ঞাত এক মানসিক ভারসাম্যহীন পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে। (২৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগীতায় সমাজসেবার আশ্রয় কেন্দ্র গাজীপুরের পুবাইল পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, অনেকদিন যাবত মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক মহিলা কৃষ্ণেরচর এলাকায় ঘুরাফেরা করে। সে দোকানপাট,স্কুল শিক্ষার্থীসহ পথচারীদের কাদা মাটি ছুড়ে মারে। এমন অবস্থায় আতংকে থাকতো এলাকাবাসী। এদিকে বৃহস্পতিবার সকালে মানুষের শরীরে কাঁদা ছিটানো মারধর করতে থাকলে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানান এলাকাবাসী। পরে তিনি দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠালে পুলিশ পাগলি টিকে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে সমাজসেবা ও থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন উপজেলা নির্বাহী অফিসার। পরে বিকেলে উপজেলা প্রশাসন,সমাজসেবা,থানা পুলিশ ও সকলের সহযোগিতায় সরকারী আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়।

স্থানীয় জাহিদ নামের এক ব্যাক্তি জানান, সকালের দিকে কৃষ্ণেরচর বাজার এলাকায় মানসিক ভারসাম্যহীন এক মহিলা কাঁদা ছিটাচ্ছে। মানুষ ফেরাতে গেলেও মানুষকে মারধর করছে এরপর বিষয়টি স্থানীয়রা সাংবাদিক ও ইউএনও স্যারকে অবগত করে। পরে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। ইউএনও স্যারকে ধন্যবাদ জানাই মানবিক কাজটি করার জন্য।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান বলেন, সাংবাদিক ও স্থানীয়দের মাধ্যমে ভারসাম্যহীন মহিলাটির বিষয়ে জানতে পেরে থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তারপর সরকারী সকল নিয়ম কানুন অনুসরন করে বিকেলে পাগলিটিকে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত গাজীপুরের পুবাইল আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়েছে।