ফিলিস্তিনকে মুক্ত করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছিলেন প্রেসিডেন্ট রায়িসি

ডিএনবি নিউজ ডেস্ক :

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, গাজা সংকট সমাধানের জন্য সর্বশক্তি নিয়োগ করেছিলেন ইসলামী প্রজাতন্ত্র ইরানের শহীদ প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রায়িসি। গতকাল (বুধবার) রাজধানী তেহরানে প্রেসিডেন্ট রায়িসির নামাজে জানাজা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

ইসমাইল হানিয়া বলেন, “ইরানের শহীদ প্রেসিডেন্ট এবং পররাষ্ট্রমন্ত্রীর নামাজে জানাজা অনুষ্ঠানে যোগ দিতে আমি সংগ্রামী ফিলিস্তিনি জাতির পক্ষ থেকে এখানে এসেছি। গত রমজান মাসে তেহরান সফরের সময় প্রেসিডেন্ট রায়িসির সাথে আমার বৈঠক হয় এবং তিনি সেই বৈঠকে আবারো জোর দিয়ে বলেছিলেন যে, ফিলিস্তিনের ব্যাপারে ইসলামী প্রজাতন্ত্র ইরান অপরিবর্তনীয় অবস্থান গ্রহণ করেছে। আমরা প্রেসিডেন্ট রায়িসি সেই কথা মনোযোগ দিয়ে শুনেছিলাম।”

ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তেনের মুক্তির জন্য ইরান তার সমস্ত সক্ষমতা ব্যবহার করছে। তিনি বলেন, ফিলিস্তিন ইস্যুটি কেবল রাজনৈতিক নয়, এটি মুসলিম উম্মাহর বিশ্বাসের গভীরে রয়েছে। শহীদ প্রেসিডেন্ট রায়িসি বলেছিলেন, “ফিলিস্তিনের মুক্তির বিষয়টি উপলব্ধি করার জন্য প্রতিরোধ সংগ্রাম আমাদের কাছে একটি কৌশলগত পছন্দ।”

ইসমাইল হানিয়া স্মৃতিচারণ করে বলেন, প্রেসিডেন্ট রয়িসি বলেছিলেন, “আল-আকসা স্টর্ম অপারেশন” এমন একটি যুদ্ধ যা ইহুদিবাদী ইসরাইলের হৃদয়ে আঘাত হেনেছে এবং বৈশ্বিক স্তরে একটি ঐতিহাসিক পরিবর্তনের সৃষ্টি করেছে।#

পার্সটুডে