গোলান মালভূমিতে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, বেশ কয়েকজন ইসরাইলি সেনা হতাহত

ডিএনবি নিউজ ডেস্ক :

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ অধিকৃত গোলান মালভূমিতে ঝাঁকে ঝাঁকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এই হামলায় কয়েকজন ইহুদিবাদী সেনা নিহত কিংবা আহত হয়েছে।

ইসরাইলি গণমাধ্যমের বরাত দিয়ে লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, গোলান মালভূমির আপার গ্যালিলিতে কয়েক ডজন বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এরমধ্যে কয়েকটি ক্ষেপণাস্ত্র রামিম ক্লিফ, আল মানারা এবং আরো কয়েকটি অবৈধ ইহুদি বসতিতে আঘাত হানে।

গতকালের এই হামলার মধ্য দিয়ে আরো স্পষ্ট হলো যে, ইহুদিবাদী ইসরাইলের উত্তরাঞ্চলে অস্থিরতা বাড়ছে। গাজা উপত্যকায় ইসরাইল আগ্রাসন শুরু করার পর থেকে হিজবুল্লাহ যোদ্ধারা উত্তর ইসরাইলের বিভিন্ন ইহুদিবাদী অবস্থানে হামলা চালাতে শুরু করে। গাজার প্রতি সংহতি জানিয়ে তারা এই হামলা চালাচ্ছে।

গতকালের হামলা সম্পর্কে ইসরাইলের বিভিন্ন সূত্র জানিয়েছে যে, উল্লেখযোগ্য সংখ্যক ক্ষেপণাস্ত্র দিয়ে উত্তর ইসরাইলের কাৎজ্‌রিন এলাকায় আঘাত আনা হয়েছে।

উত্তর ইসরাইলের যেসব ইহুদি বসতি এখনো খালি করা হয়নি সেসব জায়গায় সাইরেন বাজানো হয়। ইসরাইলের কোনো কোনো গণমাধ্যম জানিয়েছে, লেবানন থেকে গোলান মালভূমি লক্ষ্য করে অন্তত ৪০টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।#

পার্সটুডে